ঢাকা, বুধবার, ৭ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

বর্তমান বাস্তবতায় ড. ইউনূসের বিকল্প নেই : জিএম কাদের
অনলাইন ডেস্ক
জি এম কাদের (ফাইল ছবি)

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, দেশের বর্তমান বাস্তবতায় ড. ইউনূসের বিকল্প নেই। রাষ্ট্রপতির সঙ্গে শিক্ষক প্রতিনিধিসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দ ও তিন বাহিনী প্রধানের বৈঠকে দেশের অন্তবর্তীকালীন সরকারের প্রধান হিসেবে নোবেল বিজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের নাম চূড়ান্ত হওয়ায় স্বস্তি ও আনন্দ প্রকাশ করেছে জাতীয় পার্টি। দেশের বর্তমান বাস্তবতায় ড. ইউনূসের বিকল্প হয় না বলেও জানিয়েছে দলটি।

বুধবার জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের এক বিবৃতিতে অধ্যাপক ড. ইউনূসকে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন। একইসাথে ড. ইউনূসের সাফল্য ও দীর্ঘায়ু কামনা করেছেন তিনি। নোবেল বিজয়ী বিশ্ববিখ্যাত অর্থনীতিবিদ ড. ইউনূসের নাম প্রস্তাব করায় বৈষম্যবিরোধী ছাত্র অন্দোলনের নেতৃবৃন্দকেও ধন্যবাদ জানান জাতীয় পার্টি চেয়ারম্যান।

বিবৃতিতে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, জীবন্ত কিংবদন্তি ড. ইউনূস আমাদের অহংকারের ধন। ড. ইউনূস ক্ষুধা ও দারিদ্র্য বিমোচনে ক্ষুদ্র ঋণ এবং সামাজিক ব্যবসার যে ধারণা প্রবর্তন করেছেন, তা সারা বিশ্বের সামনে এক অনন্য মডেল। বিশ্ববাসীর কল্যাণে ড. ইউনূসের প্রতিটি কর্মকাণ্ড ঈর্ষণীয় সাফল্য পেয়েছে।

তিনি বলেন, দেশের বর্তমান বাস্তবতায় ড. ইউনূসের বিকল্প হয় না। ড. ইউনূসের নেতৃত্বকে সহায়তা দিতে জাতীয় পার্টি প্রস্তুত। দেশের শান্তি, সমৃদ্ধি ও স্থিতিশীলতা ফেরাতে ড. ইউনূস সফল হবেন। তাঁর নেতৃত্বেই ন্যায়বিচার ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার অভিযাত্রা শুরু হবে।

একই বিবৃতিতে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অত্যন্ত নাজুক হয়ে পড়েছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে খুনোখুনি, চুরি, ডাকাতি ও হাইজ্যাকের খবর আসছে। দেশের মানুষ আতংকিত হয়ে আছে। স্বৈরাচারের কবল থেকে মুক্তি পাওয়া জাতির মাঝে আতংক থাকবে কেন? জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সংশ্লিষ্টদের দৃষ্টি আকর্ষণ করেছেন।

বিডি প্রতিদিন/এএম  



এই পাতার আরো খবর