ঢাকা, বুধবার, ৭ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

বিএনপির সমাবেশে বাঁধভাঙা জনস্রোত
নিজস্ব প্রতিবেদক
নয়াপল্টনে বিএনপির সমাবেশে বাঁধভাঙা জনস্রোত

আওয়ামী লীগ সরকারের পতনের পর আজ বুধবার রাজধানীর নয়াপল্টনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রথম সমাবেশে জনতার ঢল নেমেছে। দেশের বিভিন্ন জেলা এবং রাজধানীর প্রতিটি ওয়ার্ড ও থানা থেকে মিছিল নিয়ে সমাবেশে এসেছেন দলীয় নেতাকর্মীরা।

স্লোগানে স্লোগানে প্রকম্পিত হচ্ছে পুরো নয়াপল্টন এলাকা। এরই মধ্যে ভার্চুয়ালি বক্তব্য রেখেছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এরমধ্য দিয়ে দীর্ঘ ৭ বছর পর জনসম্মুখে এসেছেন বেগম জিয়া। এতদিন পর বেগম খালেদা জিয়ার বক্তব্য শোনার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় ছিলেন দলের নেতাকর্মীসহ দেশবাসী। বিএনপির সমাবেশে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

বেগম জিয়া বলেন, ‘আমরা ধ্বংস চাই না, শান্তি চাই। ছাত্র-তরুণরাই আমাদের ভবিষ্যৎ। তরুণদের স্বপ্ন বাস্তবায়নে কাজ করতে হবে। এ বিজয় আমাদের নতুন সংগ্রামে নিয়ে এসেছে। এখন সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণ করতে হবে। আসুন তরুণদের হাত শক্তিশালী করি।’

এর আগে, বুধবার বেলা ২টা ৩৮ মিনিটে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পবিত্র কুরআন তিলাওয়াতের মধ্যে দিয়ে এই সমাবেশ শুরু হয়। সমাবেশ শুরুর পরপরই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শিক্ষার্থী এবং রাজনৈতিক নেতাকর্মীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে আয়োজিত ওই সমাবেশের শুরুতেই বক্তব্য রাখেন দলটির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তারেক রহমান। প্রায় দেড় যুগ ধরে ক্ষমতার বাইরে থাকা বিএনপির নেতাকর্মীরা মাথায় জাতীয় পতাকা বেঁধে এবং হাতে জাতীয় ও দলীয় পতাকা নিয়ে বিজয় উল্লাস করছেন নরাপল্টনে।

বিডি-প্রতিদিন/শফিক



এই পাতার আরো খবর