ঢাকা, শনিবার, ১৭ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

ভাঙচুর, দখলকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিবে দল: মিনু
নিজস্ব প্রতিবেদক, রাজশাহী
ফাইল ছবি

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেছেন, বিএনপির কোনো নেতাকর্মী, বিশৃঙ্খলা, চাঁদাবাজি ও ভূমি দখলের সঙ্গে যুক্ত থাকলে আইনের হাতে সোপর্দ করতে হবে। কোনো নেতাকর্মী অপকর্মে জড়িত থাকলে সেনাবাহিনী, গোয়েন্দা সংস্থা, পুলিশ ও বিএনপি মহাসচিবের কাছে লিখিত অভিযোগ করতে ভুক্তভোগীদের অনুরোধ করেন তিনি। 

শনিবার সকালে রাজশাহীর পদ্মা আবাসিক এলাকায় তার নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান। 

মিজানুর রহমান মিনু বলেন, ৫ আগস্টের পর থেকে বিভিন্ন স্থানে বিএনপি নেতাকর্মীদের নাম ভাঙিয়ে যারা দখলদারিত্ব করেছে তাদের চিহ্নিত করতে কাজ করা হচ্ছে। কেন্দ্রের নির্দেশনা আছে, এতে বিএনপির কোনো নেতাকর্মীর সম্পৃক্ততা পেলে সাংগঠনিক কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

তারেক রহমানের দেশে ফেরার বিষয়ে মিনু বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে সম্পূর্ণ অগণতান্ত্রিকভাবে দেশের বাইরে রাখা হয়েছে। এনিয়ে আইনি প্রক্রিয়া চলছে। আশা করছি শিগগিরই তিনি বীরের বেশে দেশে ফিরবেন। দেশবাসী তার অপেক্ষায় আছে। এসময় আওয়ামী লীগের ১৫ বছরের দুঃশাসনের পুনরাবৃত্তির কথা আগামী দিনে কেউ চিন্তা করলেও ছাত্র-জনতা তাদের রুখে দেবে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা।

নগর ভবন জ্বালিয়ে দেওয়া প্রসঙ্গে মিনু বলেন, নগর ভবনকে সন্ত্রাসীদের আশ্রয়স্থল বানানো হয়েছিল। অস্ত্র উদ্ধার হয়েছে। আরও কিছু উদ্ধার হয়েছে। এটি ছাত্র-জনতার ক্ষোভের আগুনে পুড়েছে। এটি রাজশাহীবাসীর প্রতিষ্ঠান। শিগগিরই সরকার এটিকে সংস্কারে উদ্যোগ নিবে।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর