ঢাকা, সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

৩-৬ মাসের মধ্যে নির্বাচন চাই না, আগে সংস্কার দেখতে চাই : মান্না
‘আমাদের কাছে ক্ষমতার লালসা আসে নাই যে ৬ মাসের মধ্যে ভোট করে দিতে হবে’
অনলাইন ডেস্ক
বক্তব্য দিচ্ছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না

ছাত্র-জনতার কাঙ্ক্ষিত নতুন বাংলাদেশ গড়তে আইন, বিচার, শিক্ষা, অর্থনীতিসহ সব গুরুত্বপূর্ণ সেক্টরে সংস্কার শেষে জাতীয় সংসদ নির্বাচন হওয়া উচিত বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।

আজ সোমবার দুপুরে রংপুর নগরীর একটি কমিউনিটি সেন্টারে নাগরিক ঐক্যের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। এতে সভাপতিত্ব করেন নাগরিক ঐক্য রংপুর জেলার আহ্বায়ক মহিউদ্দিন আজাদ।

মান্না বলেন, অন্তর্বর্তী সরকারে যারা আছেন, তাদের প্রতি আমরা আস্থা রাখতে চাই। আমরা ক্ষমতার কাঙাল হয়ে যাইনি। তিন বা ছয় মাসের মধ্যে নির্বাচনও চাই না। আমরা আগে সংস্কারগুলো দেখতে চাই। আমরা প্রাণ ভরে নিশ্বাস নিতে চাই। অনুভব করতে চাই, টাকার জোরে কেউ আবার ভোট প্রতিহত করতে পারবে না। টাকার জোরে কেউ গুণ্ডা বা পুলিশ কিনতে পারবে না। পুলিশকে সংস্কার করে নতুনভাবে সাজাতে হবে। যখন মনে হবে সত্যি সত্যি মুক্তভাবে মানুষ ভোট দিতে পারবে, তখনই নির্বাচন চাইব। এর জন্য কতদিন লাগবে, আমি জানি না। যোগ্য লোক দেড়-দুই বছরে শেষ করতে পারে। যদি বাধা হয়, তাহলে তিন বছরও লাগতে পারে। আমাদের কাছে ক্ষমতার লালসা আসে নাই যে ছয় মাসের মধ্যে ভোট করে দিতে হবে।

তিনি আরও বলেন, অন্তর্বর্তী সরকারে যারা আছেন, তাদের রাষ্ট্র পরিচালনার অভিজ্ঞতা নেই, তারা কেউ রাজনীতিবিদ নন। তাই রাজনৈতিক ও প্রশাসনিকভাবে কতটা মোকাবিলা করতে পারেন, সেটা আমাদের দেখতে হবে। তাই আমাদের সমর্থন নিরঙ্কুশ না হলেও সমর্থনটা চালিয়ে যেতে চাই। যতদিন রাষ্ট্র সংস্কারে সময় লাগে, ততদিন আমরা সমর্থন রাখতে চাই।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বাবলু, নাগরিক ঐক্যের প্রেসিডিয়াম সদস্য মোফাখখারুল ইসলাম নবাব প্রমুখ। অনুষ্ঠানে নাগরিক ঐক্যের রংপুর জেলা ও মহানগরের নেতাকর্মী ছাড়াও বিএনপির সাবেক সংসদ সদস্য সাহিদার রহমান জ্যোৎস্নাও উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/জুনাইদ



এই পাতার আরো খবর