ঢাকা, বুধবার, ২১ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

বিএনপি জনগণের একটা নিরাপত্তাবেষ্টনী: মজনু
নিজস্ব প্রতিবেদক
বিএনপি জনগণের একটা নিরাপত্তাবেষ্টনী: মজনু

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক ও ফেনী-১ সংসদীয় আসনের সাংগঠনিক সমন্বয়ক রফিকুল আলম মজনু বলেছেন, বাংলাদেশে যারা জাতীয়তাবাদে বিশ্বাস করে, যারা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান, খালেদা জিয়া, তারেক রহমানকে বিশ্বাস করে, তাদের নীতি-আদর্শকে অনুসরণ করে; সেই বিএনপি জনগণের একটা নিরাপত্তাবেষ্টনী।

তিনি বলেন, গণতান্ত্রিক প্রত্যয়ের জন্য আমরা লড়াই করেছি। আমাদের অনেক লোক শহীদ হয়েছেন; বৈষম্যবিরোধী আন্দোলনে শিশুরা জীবন দিয়েছে। পুলিশের ভাইরাল বক্তব্যে স্পষ্ট হয়ে উঠেছে ‘একটা মারি, সেখানে আরেকজন এসে দাঁড়িয়ে যায়।’ 

ছাত্র-জনতার উপর গণহত্যার দায়ে স্বৈরাচারী শেখ হাসিনা ও তার দোসরদের বিচারের দাবিতে মঙ্গলবার বিকালে পরশুরাম উপজেলা ও পৌর বিএনপির আয়োজনে শহরের রেলক্রসিং মোড়ে এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

এছাড়া তিনি দিনব্যাপী পশুরামপুরের বিভিন্ন ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেন।

মজনু বলেন, শেখ হাসিনা চেয়েছে বিচার প্রাঙ্গণে যুবলীগ-ছাত্রলীগের বিচারপতি থাকতে হবে। যারা ছাত্রলীগের ক্যাডার ছিল তাদের তিনি পুলিশে ঢুকিয়েছেন, তাদের গুরুত্বপূর্ণ কাজ দিয়েছেন।

তিনি বলেন, গত ১৫ বছরের দুঃশাসন দেশের স্বাধীনতাকে দুর্বল করে দিয়েছে। জাতিকে ১৮ লাখ কোটি টাকার ঋণে আবদ্ধ করে গেছে। পাচার হয়েছে প্রায় ১০০ বিলিয়ন ডলার। ভারতের কাছে অনুরোধ করব আপনারা আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে অপরাধীকে বাংলাদেশ সরকারের কাছে তুলে দিন।

উপজেলা বিএনপির আহ্বায়ক আব্দুল হালিম মানিক চেয়ারম্যানের সভাপতিত্বে সদস্য সচিব ইব্রাহিম খলিল মনির সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে এ সময় উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু তালেব, ফেনী জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অধ্যাপক এম এ খালেক ও যুগ্ম আহ্বায়ক গাজী মানিকসহ দলের অন্যান্য নেতৃবৃন্দ।

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর