ঢাকা, বুধবার, ২১ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

শেখ হাসিনা নির্দেশিত সকল গণহত্যার বিচার করা হবে: মাওলানা আব্দুল হালিম
নিজস্ব প্রতিবেদক
শেখ হাসিনা নির্দেশিত সকল গণহত্যার বিচার করা হবে: মাওলানা আব্দুল হালিম

পিলখানা হত্যাকাণ্ড, ২৮ অক্টোবর গণহত্যা (লগি-বৈঠা), শাপলা চত্বরে গণহত্যা, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গণহত্যাসহ শেখ হাসিনা নির্দেশিত সকল গণহত্যার বিচারের দাবিতে জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার গণসমাবেশে হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম।  

তিনি বলেন, গত ১৫ বছর আওয়ামী লীগ সরকার জামায়াতের অগণিত মানুষকে হত্যা ও গুম করেছে। অন্যায়ভাবে বাংলাদেশ জামায়াতে ইসলামীর শীর্ষ নেতৃবৃন্দদের ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করেছে। অন্যান্য রাজনৈতিক দলেরও বহু নেতাকর্মীদের হত্যা করেছে। শুধু তাই নয়! গত ১৫ বছরে দেশের মানুষ ঘরে-বাইরে শান্তিতে ঘুমাতে পারেনি। গুম-খুন এবং গণহত্যার মধ্য দিয়ে শেখ হাসিনা বাংলাদেশ পরিচালনা করেছিল। দেশের সকল হত্যা হয়েছে ভারতের পরিকল্পনায় ও শেখ হাসিনা সরকারের নির্দেশে। এবার সকল হত্যার বিচার আন্তর্জাতিক আদালতে হবে।

জামায়াতের এই নেতা অন্তর্বর্তী সরকারের কাছে আহ্বান জানিয়ে আরও বলেন, শেখ হাসিনাকে ভারত থেকে দেশে ফিরিয়ে এনে বিচার করুন। জনগণের দাবি এখন শেখ হাসিনার বিচার করা। 

সভাপতির বক্তব্যে জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার সহ-সভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান বলেন, গত ১৫ বছর বাংলাদেশ রক্তের স্রোতের উপর পরিচালিত হয়েছে। একটি দানবীয় স্বৈরশাসক বাংলাদেশকে গণহত্যা ও গুম-খুনের রাষ্ট্রে পরিণত করেছে। আমরা সেই দানবীয় খুনি শেখ হাসিনার বিচার চাই। অবিলম্বে শেখ হাসিনাকে ভারত থেকে ফিরিয়ে এনে দ্রুত বিচারকাজ শেষ করতে হবে।

রাশেদ প্রধান আরও বলেন, পিলখানা গণহত্যা, ২৮ অক্টোবর গণহত্যা, শাপলা চত্বরে গণহত্যা এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গণহত্যার হুকুমদাতা হিসেবে শেখ হাসিনার বিচার আন্তর্জাতিক আদালতে হতে হবে। সকল গণহত্যার দায়ে আওয়ামী লীগকে নিষিদ্ধ করতে হবে। তাহলেই আগামীর বাংলাদেশ হবে শান্তি প্রিয় বাংলাদেশ। 

নেতৃবৃন্দ বুধবার বেলা ১২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা আয়োজিত ‘পিলখানা গণহত্যা, ২৮ অক্টোবর গণহত্যা, শাপলা চত্বরে গণহত্যা এবং বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতাকে গণহত্যার দায়ে শেখ হাসিনার বিচারের দাবিতে আয়োজিত গণসমাবেশে এসব কথা বলেন। 

জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধানে সভাপতিত্বে ও যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলুর পরিচালনায় আরও বক্তব্য রাখেন, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান লায়ন ফারুক রহমান, জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, জাগপার প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, হাজী হাসমত উল্লাহ, জনতার অধিকার পার্টির চেয়ারম্যান তরিকুল ইসলাম ভুঁইয়া, শ্রমিক কল্যাণ ফেডারশনে সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুস সালাম, জাগপা ছাত্রলীগের সভাপতি আবদুর রহমান ফারুকী, জাগপা ঢাকা মহানগর নেতা আশরাফুল ইসলাম হাসু, নাসির উদ্দীন, আসাদুজ্জামান বাবুল ও আনোয়ার হোসেন প্রমুখ।

বিডি প্রতিদিন/একেএ



এই পাতার আরো খবর