ঢাকা, রবিবার, ২৫ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

আওয়ামী লীগের করুণ পরিণতির জন্য দায়ী শেখ হাসিনা : ডা. জাহিদ হোসেন
অনলাইন ডেস্ক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, শেখ হাসিনার দেশ ছাড়ার মাধ্যমে প্রমাণ হলো দেশের মানুষ আওয়ামী লীগকে দেখতে পারে না। আওয়ামী লীগ সরকার এদেশের মানুষের ওপর পাথরের মতো চেপে বসে ছিল। কি করুণ পরিণতি হলো একটি রাজনৈতিক দলের। আওয়ামী লীগের এ করুণ পরিণতির জন্য শেখ হাসিনা নিজে দায়ী। 

রবিবার (২৫ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে নার্সেস এসোসিয়েশন অব বাংলাদেশের (ন্যাব) উদ্যোগে আয়োজিত এক প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে জাহিদ বলেন, দেশ থেকে একজন পালিয়েছে। কিন্তু, তার দোসররা দেশে রয়ে গেছে। তাদের হাতে জনগণের সম্পদ লুণ্ঠিত টাকা আছে। তাদের হাতে আইনি-বেআইনি অস্ত্র আছে। সুযোগ পেলেই মাথাচাড়া দিয়ে উঠবে। আমাদের সচেতন ও সজাগ থাকতে হবে। কোনো অবস্থায়ই অন্যায়কারী, দুর্বৃত্তকারী ও সুবিধাবাদীকে প্রশ্রয় দেওয়া যাবে না। 

তিনি বলেন, দেশে এখন বন্যায় প্রায় ৪৫ লাখ মানুষের ক্ষতি হয়েছে। ইতিমধ্যে ১৮ জনের বেশি মানুষ মারা গেছে। এই বন্যা প্রাকৃতিক হলেও এর মধ্যে কিছুটা মনুষ্য সৃষ্টও ছিল।

নার্সেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ন্যাব) সভাপতি জাহানারা খাতুনের সভাপতিত্বে প্রতিনিধি সভায় বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী, বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সহ-সম্পাদক কাদের গণি চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শহীদুল ইসলামসহ অনেক নেতা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

 



এই পাতার আরো খবর