ঢাকা, সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

শেখ হাসিনা ভারতের পুতুল সরকার ছিল: নুর
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

গণ অধিকার পরিষদের সভাপতি ভিপি নুরুল হক নুর বলেছেন, শেখ হাসিনা ভারতের পুতুল সরকার ছিল। ভারতের গোয়েন্দা সংস্থার সহযোগিতায় হাসিনা দেশে গণহত্যা চালাতে চেয়েছিল।

সোমবার দুপুরে আগারগাঁও নির্বাচন ভবনে গণ অধিকার পরিষদের রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন পাওয়ার পর সাংবাদিকদের এই কথা বলেন তিনি।

ভারতের সমালোচনা করে নূর বলেন, বাংলাদেশকে হাসিনা ভারতের পুতুল রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল। আমরা বলতে চাই ভারতের দাদাগিরি মানবো না। তবে ভারত যদি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়তে চায় তবে আমরা রাজি আছি। ভারতকে বলবো কোনো নির্দিষ্ট দল নয় দেশের জনগণের সঙ্গে সম্পর্ক গড়ে তুলুন তা হলে আমরা আপনাদের সঙ্গে আছি।

ভারত ভিসা বাতিল প্রসঙ্গে তিনি বলেন, আমরা শুনেছি ভারত নাকি আমাদের কিছু নেতার ভিসা বাতিল করেছে। অভিনেত্রী বাঁধনকে ভিসা দেয়া হয়নি আমার সঙ্গে ছবি তোলার কারণে। ভারতকে বলবো ভ্রান্তনীতি পরিহার করতে হবে।

নূর বলেন, পুলিশ এখনো স্বাভাবিক কাজে ফেরেনি। দ্রুত পুলিশকে স্বাভাবিক কাজে ফিরিয়ে জনমনে স্বস্তি দিতে হবে। দেশের অর্থনীতি সচল করতে হবে। একজন আওয়ামী লীগ করতে পারে সে যদি কোনো অপরাধ করে তবেই তার শাস্তি হবে দেশের প্রচলিত আইনে। তাই বলে আওয়ামী লীগের মিল ফ্যাক্টারি জ্বালিয়ে দেয়ার অধিকার কারোর নেই। সবাইকে এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

তিনি বলেন, এই কমিচন ২০২৪ সালে ভুয়া নির্বাচনের সহযোগী ছিল। কমিশন সাংবিধানিক প্রতিষ্ঠান তারা চাইলে নিবন্ধন দিতে পারতো কিন্তু তৎকালীন সরকারের গোয়েন্দা সংস্থার রিপোর্টে আমাদের নিবন্ধন দেয়নি। আমাদের ট্রাক প্রতীক দেয়া হয়েছে। প্রতীক সব হাস্যকর যেমন: খাট সোফা। যাইহোক ট্রাক পেয়েছি এই ট্রাক নিয়ে উপজেলা পর্যায়ে সফরে বের হবো। গতবার নিবন্ধন না দেয়ার জন্য কমিশন নানা অযুহাত দেখায়। ফ্যাসিস্ট সরকারের পতনের পরে সব কিছু সংস্কার হচ্ছে।

তিনি আরও বলেন, পুরাতন জঞ্জাল নতুন প্রজন্ম সরাবে। আমরা পরিষ্কারভাবে বলতে চাই ফ্যাসিস্ট হাসিনাকে সরিয়ে আমরা এখানে এসেছি। প্রতিবাদী তারুণ্য কাজে লাগিয়ে আমরা এগিয়ে যাবো।

গণ অধিকার পরিষদের সাধারণ সম্পাদক মো. রাশেদ খান বলেন, সব শর্ত পূরণ করা সত্ত্বেও নিবন্ধন দেয়া হয়নি। ফ্যাসিস্ট হাসিনা সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ায় নিবন্ধন পায়নি। তবে আজকে পেয়েছি আমাদের প্রতীক ট্র্যাক। ২০২৪ সালে অবৈধ নির্বাচন হয়েছে। আজকে নিবন্ধন পাওয়ায় জনগণের বিজয় হয়েছে আমরা আজকে সঠিক রায় পেয়েছি।

বিডি প্রতিদিন/আরাফাত



এই পাতার আরো খবর