ঢাকা, বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

দেশে একটি অরাজকতা পরিবেশ ও বিশৃঙ্খলা তৈরীর পায়তারা চলছে : নজরুল
নিজস্ব প্রতিবেদক
ছবি- বাংলাদেশ প্রতিদিন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দেশে একটি অরাজকতা পরিবেশ ও বিশৃঙ্খলা তৈরী করার পায়তারা চলছে। এ বিষয়ে সবাইকে সজাগ থাকতে হবে।  তিনি বলেন, বিএনপিতে যাদের বিরুদ্ধে চাঁদাবাজি এবং দখলবাজির অভিযোগ আসবে কাউকে ছাড় দেওয়া হবে না। যারা এগুলোতে জড়িত থাকবে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থাসহ আহনী ব্যবস্থাও নেওয়া হবে। 

বুধবার (০৪ সেপ্টেম্বর) বিকালে নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শ্রমিক দলের এক যৌথসভায় তিনি এসব কথা বলেন। বিপ্লব পরবর্তী সড়ক, শিল্পকারখানা, বন্দর, গার্মেন্টসসহ বিভিন্ন সেক্টরে চাঁদাবাজি বন্ধ এবং শান্তি বজায় রক্ষার্থে এ সভা অনুষ্ঠিত হয়। 

নজরুল ইসলাম বলেন, পতিত স্বৈরশাসকের পদত্যাগের দাবিতে দীর্ঘ ১৫ বছর আমরা আন্দোলন করে আসছে। এতে আমাদের লাখ লাখ নেতা কারাবরণ করেছে। গুম খুন হয়েছে অজস্র নেতাকর্মী। অমানুষিক নির্যাতনের শিকার হয়েছি। আমরা সরকার পতনের এক দফা দিয়েছিলাম। কিন্তু তারা করেছে পলায়ন। 

তিনি বলেন, দেশকে চাঁদাবাজ ও দখলমুক্ত করতে আমরা জনগণের কাছে ওয়াদাবদ্ধ। যেকোনো কিছুর বিনিময়ে দেশের শান্তিশৃঙ্খলা বজায় রাখতে হবে। এতদিন জনগণের উপর অত্যাচার চালিয়ে ক্ষান্ত হয়নি পতিত সরকার। এখন রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। 

সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডা. এজেডএম জাহিদ হোসেন বলেন, বিএনপিতে কোনো চাঁদাবাজ বা সন্ত্রাসীর স্থান নেই। এদেশে গণমানুষের একমাত্র দল জাতীয়তাবাদী দল। তাই সরকার বিরোধী আন্দোলনে রিক্সাওয়ালা থেকে শুরু করে দিনমজুররাও আমাদের সাথে আন্দোলনে সম্পৃক্ত ছিলো। আমরা যে ত্রাণ কার্যক্রম অব্যাহত রেখেছে সেখানেও সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে আমাদের ডাকে সাড়া দিচ্ছেন। 

বিএনপি চেয়ারপার্সনের বিশেষ সহকারী এবং শ্রমিক দলের সমন্বয়ক শামসুর রহমান শিমুল বিশ্বাস বলেন, ছাত্রজনতার আন্দোলনের মাধ্যমে দেশে যে পরিবর্তন হয়েছে অতি বিপ্লবের করে সে অর্জন যাতে নষ্ট না হয়ে যায় সেদিকে নজর রাখতে হবে। এক্ষেত্রে সবচেয়ে অগ্রণী ভূমিকা রাখতে হবে শ্রমিক সমাজকে। দেশের সাধারণ মানুষ শ্রমিকেরই সন্তান। প্রতিটি কলকারখানা, গার্মেন্টস, পরিবহনখাতসহ সকল সেক্টরকে চাঁদাবাজ ও দখলমুক্ত করতে শ্রমিকদের মূখ্য ভূমিকা রাখতে হবে।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইনের সভাপতিত্বে সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডা. এজেডএম জাহিদ হোসেন, শ্রমিক দলের প্রধান সমন্বয়ক শিমুল বিশ্বাস, শ্রমিক নেতা এম নাজিম উদ্দীন, হুমায়ুন কবির খান, ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিক দলের আহবায়ক সুমন ভূইয়া, সদস্য সচিব বদরুল আলম সবুজ, উত্তরের আহবায়ক শাহ আলম রাজা, সদস্য সচিব কামরুজ্জামান কামরুলসহ ঢাকা মহানগর, গাজীপুর জেলা মহানগর, নারায়ণগঞ্জ জেলা মহানগরসহ এত্র অঞ্চলের শিল্পাঞ্চল, গার্মেন্টস, পরিবহন ও বন্দর শ্রমিক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ



এই পাতার আরো খবর