ঢাকা, শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

অন্তর্বর্তী সরকারের ব্যর্থ হবার সুযোগ কম : মাহমুদুর রহমান মান্না
নারায়ণগঞ্জ প্রতিনিধি :

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, এই অন্তর্বর্তী সরকারের ব্যর্থ হবার সুযোগ কম। তাদেরকে সাকসেসফুল হতে হবে। তারা ভুল করলে তাদেরকে স্পষ্ট করে বলে দিতে হবে। দেশ সংস্কারের জন্য রোড ম্যাপ প্রয়োজন। তবে টাইমলাইন বেধে দেয়া ঠিক হবে না। আবার দীর্ঘায়িতও করা যাবে না।

বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে ছাত্র-জনতার অভ্যুত্থান পরবর্তী আজকের বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। মান্না বলেন, নির্বাচন গ্রহণযোগ্য করার জন্য যতটুকু সময় দরকার সেটা সরকারকে দিতে হবে। আমাদের ১৭টি রাজনৈতিক দল দুই হাজার প্রস্তাব দিয়েছে। অনেক বিপরীতধর্মী প্রস্তাবনাও এসেছে। এগুলো সমন্বয় করবে অন্তর্বর্তীকালীন সরকার। আমরা আশা করছি জাতীয় ঐক্যের ভিত্তিতে সরকার এসব প্রস্তাবনা সমন্বয় করবে।

তিনি আরও বলেন, নতুন কিছু দেখতে হলে দৃষ্টির পরিবর্তন করতে হবে। এখন পলিটিক্স মাসলম্যান দিয়ে চলবে না। যারা করছে তারা ক্ষতিগ্রস্থ হচ্ছে। আন্দোলনকারী ছাত্ররা নতুন বাংলাদেশ চেয়েছে। আমরা মনে করি পলিটিক্যাল পার্টিগুলোকে পরিবর্তনের ধারাগুলো বুঝে তার সাথে থেকে পরিবর্তনটাকে ইতিবাচক করা।

প্রধান উপদেষ্টার ভাষণ প্রসঙ্গে মাহমুদুর রহমান মান্না বলেন, প্রধান উপদেষ্টা জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে যা বলেছেন সেটা রোডম্যাপের মতোই। তিনি সবকিছু ঐক্যমতের ভিত্তিতে করতে চেয়েছেন সেটা সো ফার সো গুড। অন্তর্বর্তীকালীন সরকারের হয়তো অভিজ্ঞতার অভাব আছে। কিন্তু তাদের উপর প্রচণ্ড চাপ সৃষ্টি করে দাবি আদায় করতে হবে সেই সময় এখনো হয়নি। তাদেরকে এখন সময় দিতে হবে। আমরা এই সরকারকে সহযোগিতা করবো। যদি ভুল করে তাহলে সমালোচনা করবো।

নাগরিক ঐক্য নারায়ণগঞ্জ জেলা কমিটির আহ্বায়ক ইকবাল কবিরের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক শহিদুল্লা কায়সারসহ অনেকে।

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর