ঢাকা, শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

ডেইলি মেইলের প্রতিবেদন
উড়তে উড়তেই আচমকা মাটিতে পড়ে মৃত্যু হল কয়েকশ’ পাখির! (ভিডিও)
অনলাইন ডেস্ক

কয়েক হাজার পাখির একটি ঝাঁক আমচমকাই মাটিতে আছড়ে পড়ল। কালো রংয়ের সেই পাখির বিশাল ঝাঁক যেন মেঘের মতো হঠাৎ মাটিতে নেমে এল। মাত্র কয়েক সেকেন্ডের মধেই আবার উধাও হয়ে যায় সেই ঝাঁক। কিন্তু তারপরই দেখা যায়, কয়েকশ’ পাখি মাটিতে মৃত অবস্থায় পড়ে আছে। ঘটনাটি মেক্সিকোর চিহুয়াহুয়া শহরের।

এমন দৃশ্যে হতবাক হয়ে গিয়েছেন স্থানীয়রা। রাস্তার উপরে কোনও পাখি তখনও ছটফট করছিল, বেশ কিছু পাখি আবার নিথর হয়ে পড়েছিল। এক সঙ্গে এত পাখির মৃত্যুর ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে ওই এলাকায়। এতগুলো পাখির মৃত্যুতে রহস্য ঘনীভূত হয়েছে।

তবে এক পরিবেশবিদ রিচার্ড ব্রাউটন জানিয়েছেন, কোনও বড় ধরনের শিকারি পাখি হয়তো তাড়া করেছিল এই পাখির ঝাঁককে। ভয় পেয়ে পাখিগুলো কোনও বড় বিল্ডিংয়ে ধাক্কা খেয়ে থাকতে পারে। সে কারণেই সম্ভবত মৃত্যু হয়েছে পাখিগুলোর।

কেউ কেউ আবার দাবি করেছেন, ফাইভ-জি প্রযুক্তির কারণেই পাখিগুলোর মৃত্যু হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যম দূষণকেই এই মৃত্যুর জন্য দায়ী করেছে। কেউ আবার বলছেন, পাখিগুলো বিদ্যুৎস্পৃষ্ট হয়েছে। ভয়ানক সেই ভিডিও প্রকাশ্যে এসেছে।

তবে কীভাবে এত পাখির মৃত্যু হল তা নিয়ে তদন্ত শুরু করেছে স্থানীয় প্রশাসন এবং পক্ষীবিশারদরা। সূত্র: ডেইলি মেইল, দ্য গার্ডিয়ান

ভিডিও: দ্য গার্ডিয়ানের সৌজন্যে

বিডি প্রতিদিন/কালাম



এই পাতার আরো খবর