ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কোন বরিস জনসনকে গ্রেফতার করল নেদারল্যান্ডস পুলিশ?
অনলাইন ডেস্ক

মদ্যপান করে গাড়ি চালানোর অভিযোগে যুক্তরাজ্যের ‘সাবেক প্রধানমন্ত্রী’ বরিস জনসনকে গ্রেফতার করেছে নেদারল্যান্ডস পুলিশ। খবরের এইটুকু পর্যন্ত পড়ে আপনি ভড়কে যেতেই পারেন। তবে কাহিনীর শেষ সেখানেই নয়। ঘটনাটা আরও মজার।

মদ্যপার করে হাতেনাতে ধরা পড়া সেই বরিস জনসন আসলে আসল নন। তিনি ভুয়া। আটক হওয়া ওই ব্যক্তি ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের নাম ও ছবি ব্যবহার করে নিজের ভুয়া ড্রাইভিং লাইসেন্স বানিয়েছেন

ব্রিটিশ সংবাদ মাধ্যম টেলিগ্রাফ এক প্রতিবেদনে জানিয়েছে, নথিটি ইউক্রেনে তৈরি করা হয়েছিল। ভুয়া ড্রাইভিং লাইসেন্সে ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রীর সঠিক জন্ম তারিখ, তার নাম ও ছবি সবই ছিল। লাইসেন্সটি ২০১৯ সালে ইস্যু করা হয়েছিল এবং যা ৩০০০ সাল পর্যন্ত বৈধ ছিল!

পুলিশ জানিয়েছে, রবিবার মধ্যরাতে মদ্যপ ভুয়া বরিস জনসনকে গ্রেফতার করা হয়েছে। প্রথমে পুলিশ যখন অভিযুক্তকে আটক করে ব্রেথ অ্যানালাইজার পরীক্ষা করতে চায়, সেই সময় তা করাতে অস্বীকার করেন তিনি। শুধু তাই নয়, নিজের পরিচয়ও জানাতে পারেননি অভিযুক্ত। অবশেষে তার কাছ থেকে উদ্ধার হওয়া কার্ড দেখে বিস্মিত হয়ে যান পুলিশ কর্মকর্তারা।

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, ৩৫ বছর বয়সী অভিযুক্ত ওই ব্যক্তি গ্রোনিনজেনের পশ্চিমের জুইডহর্নের ছোট শহর থেকে এসেছিলেন। গ্রেফতারের পর পুলিশ তার গাড়িতে তল্লাশি চালায়।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর