ঢাকা, রবিবার, ২৫ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

শরীরে আগুন নিয়ে ছুটছেন এক ব্যক্তি, দৌড়ে বিশ্ব রেকর্ড
অনলাইন ডেস্ক

অগ্নি-প্রতিরোধক পোশাক পরে অ্যাথলেটিক ট্র্যাকে দৌড় শুরুর জন্য দাঁড়িয়ে আছেন এক ব্যক্তি। কিছুক্ষণ পর গায়ে আগুন ধরিয়ে দিলেন একজন। এরপর অক্সিজেন ছাড়াই গায়ে আগুন নিয়ে ছুটতে থাকেন তিনি। একপর্যায়ে দৌড় থামান। আর এতেই অক্সিজেন ছাড়া আগুন নিয়ে দ্রুততম সময়ে ১০০ মিটার দৌড়ে বিশ্ব রেকর্ড গড়েছেন ফ্রান্সের ওই ব্যক্তি।

সম্প্রতি গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছে। এর পরই ভিডিওটি ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে।

পেশাদার অগ্নিনির্বাপণকর্মী জোনাথন ভেরো। ৩৯ বছর বয়সী এই ফরাসি চলচ্চিত্রে স্ট্যান্টম্যান হিসেবেও কাজ করেন। তার জন্ম ফ্রান্সের উবুদাঁ শহরে। সম্প্রতি ওই শহরে শরীরে আগুন নিয়ে দৌড়াতে দেখা যায় তাকে।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অনুসারে, জোনাথন ভেরো একসঙ্গে দুটি রেকর্ড ভেঙেছেন। এর মধ্যে একটি অক্সিজেন ছাড়াই শরীরে তীব্র আগুন নিয়ে ২৭২.২৫ মিটার দূরত্ব অতিক্রম। শরীরে আগুন নিয়ে দৌড়ের আগের রেকর্ডটি ছিল ২০৪.২৩ মিটারের।

অন্য রেকর্ডটি হলো, জোনাথন ভেরো অক্সিজেন ছাড়াই দ্রুততম সময়ে ১০০ মিটার দৌড়ে অতিক্রম করেন। এই রেকর্ড ভাঙতে আগের রেকর্ডের চেয়ে ৭.৫৮ সেকেন্ড কম সময়ে ১০০ মিটার দৌড়ান তিনি।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর