ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

গড়েছেন গরুর খামার, এবার মাংস বিক্রি করবেন জুকারবার্গ!
অনলাইন ডেস্ক

এবার গরু পালনে মন দিয়েছেন মেটা ও ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ। শুধু গরুকে আদর করে, গলায় হাত না বুলিয়ে নিয়মিত তাদের দামি শুকনো ফল এবং বিয়ারও খাওয়াচ্ছেন তিনি। হঠাৎ কেন এই কাজে মন দিলেন মার্ক?

নিজের ইনস্টাগ্রামে মার্ক তার এই নেশার বিষয়ে জানিয়েছেন। হাওয়াই দ্বীপের কাউয়াই এলাকার প্রায় অর্ধেকটাই কিনে ফেলেছেন তিনি। আর সেখানেই গড়ে তুলেছেন তার খামার।

তবে জুকারবার্গের এই গরু সেবার কারণ ভাল মানের গোমাংসের জোগান দেওয়া। তিনি জানিয়েছেন, মাংসের মান যাতে ভাল হয়, সে কারণেই ওই খামারে ওয়াগিউ এবং অ্যাঙ্গাস প্রজাতির গরু রেখেছেন। প্রতিদিন তাদের উন্নত মানের খাবারও খাওয়ানো হচ্ছে। মাংসের মান উন্নত করার জন্য তাদের বিশেষ এক প্রকার বাদামও খাওয়ানো হয়। 

জুকারবার্গ জানিয়েছেন, প্রতি বছর প্রায় ৫ থেকে ১০ হাজার পাউন্ড খাবার খায় প্রতিটি গরু। তার জন্য কয়েকশো একর জুড়ে ম্যাকাডেমিয়া গাছের প্রয়োজন। তিনি বলেন, ‌‘আমার সঙ্গে আমার মেয়েরাও ম্যাক গাছ লাগাতে এবং গবাদিপশুর যত্ন নিতে সাহায্য করে।” 

আর এই উদ্যোগই সমাজিক যোগাযোগ মাধ্যমে বিরূপ প্রতিক্রিয়ার জন্ম দিয়েছে। নেটিজেনদের মধ্যে এক জন লিখেছেন, ‘এক দিকে তিনি তার গবাদি পশুর যত্ন নেওয়ার দাবি করছেন, আবার অন্য দিকে তাদের খাবার টেবিলে নিয়ে আসার চিন্তা করছেন?’

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর