ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

লটারিতে ২ কোটি পাউন্ড জিতে তিনি কিনলেন ঘোড়া!
অনলাইন ডেস্ক

লটারি জেতার পর জীবন বদলে যাওয়া স্বাভাবিক। লটারির টাকা দিয়ে অনেকেই বিভিন্ন স্বপ্নপূরণ করেন। কেউ বিদেশি গাড়ি কেনেন, কেউ আবার লটারিতে জেতা টাকা দিয়ে তৈরি করেন অট্টালিকা। অস্ট্রেলিয়ার বাসিন্দা ক্লিফ লিটল কিন্তু একেবারে অন্য পথে হাঁটলেন। ক্লিফ লটারি কেটে ২১মিলিয়ন পাউন্ড জেতেন। এতগুলি টাকা একসঙ্গে পেয়ে ক্লিফ প্রথমে বুঝতে পারছিলেন না কী করবেন। সারা রাত ভেবে তিনি পরের দিনই অফিসে গিয়ে প্রথমে চাকরিতে ইস্তফা দেন।

লটারিতে জিতে কেন চাকরি ছেড়ে দিলেন, ক্লিফের পরিবারের সদস্যরা তা বুঝতে পারছিলেন না। ক্লিফের সহকর্মীরা ভেবেছিলেন, যে পরিমাণ টাকা ক্লিফের হাতে এসেছে, তাতে চাকরি না করলেও কোনও সমস্যা হবে না। সারা জীবন যদি ক্লিফ কোনও কাজ নাও করেনও, তা হলেও হেসেখেলে তার চলে যাবে।

ক্লিফ কিন্তু মনে মনে অন্য পরিকল্পনা সাজিয়েছিলেন। কোটি কোটি টাকা দিয়ে দু-চারটে গাড়ি, বাড়ি, বিদেশ ভ্রমণ করে নিতে পারতেন। কিন্তু তা করেননি তিনি। একেবারেই অবিশ্বাস্য একটা কাণ্ড করে বসেন তিনি। ক্লিফ কয়েক কোটি টাকা দিয়ে রেসের মাঠের ঘোড়া কেনেন। তিনি ঠিক করেন বাকি জীবনটা রেসের মাঠে ঘোড়া দৌড় করিয়েই কাটিয়ে দেবেন। রেসের মাঠে ক্লিফ আগেও যেতেন। কিন্তু অর্থের অভাবে কোনও ঘোড়ার উপর তিনি বাজি ধরতে পারতেন না। তিনি ভেবে রেখেছিলেন, যদি কখনও হাতে টাকা আসে এক বার অন্তত কোনও একটি ঘোড়ার উপর বাজি ধরে রেসের মাঠে দৌড় করাবেন। কিন্তু সেই স্বপ্ন এ ভাবে পূরণ হবে, সেটা কখনও ভাবেননি তিনি।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর