ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নেইলপলিশ অপসারণ করতে গিয়ে যেভাবে অগ্নিদগ্ধ হল কিশোরী
অনলাইন ডেস্ক
প্রতীকী ছবি

ঘটনাটি মার্কিন যুক্তরাষ্ট্রের। দেশটির ওহাইও রাজ্যে নেইলপলিশ অপসারণ করতে গিয়ে অগ্নিদগ্ধ হয়েছে ১৪ বছরের এক কিশোরী। তার নাম ক্যানেডি। গত ৫ জানুয়ারি এই দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, রিমুভার দিয়ে নেইলপলিশ রিমুভ করছিল সে। তার বিছানার কাছেই ছিল মোমবাতি। নেইলপলিশ রিমুভার মোমবাতির সংস্পর্শে আসতেই বিস্ফোরণ ঘটে। এতে ক্যানেডি গুরুতর দগ্ধ হয়। এরপর তাৎক্ষণিক তাকে স্থানীয় শ্রাইনার্স শিশু হাসপাতালে ভর্তি করা হয়।

ক্যানেডি জানিয়েছে, স্কুলে নেইলপলিশ দিয়ে যাওয়ার নিয়ম নেই। তাই নখের নেইলপলিশ রিমুভ করছিল সে। এ সময় বিছানার কাছেই ছিল মোমবাতি। যখন হাতে থাকা নেইলপলিশ রিমুভারের বোতলটি বিছানায় নামিয়ে রাখে সে, তখনই ধোঁয়ার মতো সৃষ্টি হয় এবং হাতে থাকা নেইলপলিশ রিমুভারের বোতলটি বিস্ফোরিত হয়। মুহূর্তেই চারপাশে থাকা সবকিছুতে আগুন লেগে যায়।

নেইলপলিশের বোতল বিস্ফোরিত হওয়ায় ক্যানেডি খুব ভয় পেয়ে গিয়েছিল। সে চিৎকার করছিল। সামনে যা পাচ্ছিল তা দিয়ে শরীরের আগুন নেভানোর চেষ্টা করছিল। কিন্তু ইতোমধ্যে তার বিছানা, পোশাক, হাত-পা ও চুলে আগুন ধরে গিয়েছিল।

দুর্ঘটনার সময় ক্যানেডির বাবা-মা দু’জনই কাজে ছিলেন। তারা চার ভাই-বোন বাসায় ছিল। চিৎকার শুনে তারা এসে ক্যানেডির শরীরের আগুন নিভিয়ে তাকে বাইরে নিয়ে ৯১১-এ ফোন দেয়।

যখন ক্যানেডিকে নিতে অ্যাম্বুলেন্স আসে তখন তার মা ব্রান্ডিও বাসায় ফেরেন। তিনি বলেন, ক্যানেডির শরীর বুদবুদে ঢাকা এবং ত্বকের চামড়া গলে যাওয়ার দৃশ্যটি ভয়াবহ ছিল।

গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, ১৭ জানুয়ারি ক্যানেডির অস্ত্রোপচার হয়েছে। সে জানিয়েছে, প্রথম দিকে তার খুব যন্ত্রণা হলেও বর্তমানে আগের চেয়ে ভালো আছে। আগামী বছরের মার্চ-এপ্রিল নাগাদ সম্পূর্ণ সুস্থ হওয়ার বিষয়ে আশাবাদী ক্যানেডি। সূত্র: ফক্স৫৯, এনডিটিভি

বিডি প্রতিদিন/আজাদ



এই পাতার আরো খবর