ঢাকা, সোমবার, ২২ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ঘুষের টাকাসহ ধরা, সরকারি কর্মকর্তার কান্নার ভিডিও ভাইরাল
অনলাইন ডেস্ক

ভারতে ঘুষ গ্রহণের সময় টাকাসহ হাতেনাতে ধরা খেয়েছেন দেশটির এক সরকারি কর্মকর্তা। দুর্নীতি দমন ব্যুরোর (এসিবি) কাছে ধরা খাওয়ার পরপরই কান্নায় ভেঙে পড়েন তিনি। সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, গত সোমবার তেলেঙ্গানার আদিবাসী কল্যাণ প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী কে জগা জ্যোতিকে ঘুসের ৮৪ হাজার রুপিসহ হাতেনাতে গ্রেফতার করা হয়েছে।

জানা গেছে, অফিসের একটি কাজ করে দেওয়ার বিনিময়ে ঘুষ দাবি করেছিলেন তেলেঙ্গানার ওই নারী সরকারি কর্মকর্তা। এ বিষয়ে স্থানীয় দুর্নীতি দমন ব্যুরোতে অভিযোগ জানান ভুক্তভোগী। এরপরই অভিযুক্তকে হাতেনাতে ধরতে ফাঁদ পাতে এসিবি।

ফেনোলফথালিন হল একটি রাসায়নিক যৌগ, যা ভেঙে গেলে গোলাপী রঙ ধারণ করে। এটি ঘুষগ্রহীতাদের ধরার জন্য ব্যবহার করা হয়ে থাকে। যখন কেউ ফেনোলফথালিন মেশানো নোট বা নথিগুলো স্পর্শ করেন, তখন ওই রাসায়নিক তাদের হাতে লেগে যায়। এর সঙ্গে আরেকটি রাসায়নিক মেশালেই গোলাপী রঙ স্পষ্ট হয়ে ওঠে।

কে জগা জ্যোতির ডান হাতের আঙ্গুলে ফেনোলফথালিন পরীক্ষায় ইতিবাচক ফলাফল পাওয়া গেছে। হাতেনাতে ধরা পড়ার পর তার কান্নার ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়।

দুর্নীতি দমন ব্যুরো বলেছে, জ্যোতি অযৌক্তিক সুবিধা লাভের লক্ষ্যে দায়িত্ব পালনে অনুপযুক্ত ও অসাধু পন্থা অবলম্বন করেছেন।

গ্রেফতারের সময় তার কাছ থেকে ঘুষের ৮৪ হাজার রুপি উদ্ধার করা হয়েছে। তিনি বর্তমানে হেফাজতে রয়েছেন। সূত্র: এনডিটিভি

Tears of regret don't help; need to weigh in on actions & consequences before you become a party to it: #Telangana Tribal Administration Officer Executive Engineer Jagath Jyothi caught redhanded by #ACB taking bribe of Rs 84,000 in Tribal Administration Building @ndtv @ndtvindia pic.twitter.com/fpGItKM28C

— Uma Sudhir (@umasudhir) February 20, 2024


এই পাতার আরো খবর