ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ব্যস্ত ফ্লাইওভারে স্ট্যান্ট ও পুলিশের ব্যরিকেডে আগুন ইউটিউবারের, অতঃপর...
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও কনটেন্ট শেয়ারিং যেন নেশার মতো ছড়িয়ে পড়েছে বর্তমান প্রজন্মের এক শ্রেণির তরুণদের মাঝে। এ জন্য অনেক ঝুঁকিপূর্ণ কাজও করতে দ্বিধা করছেন না তারা। এমনকি আইনি বাধ্যবাধকতার কথা মাথায় থাকছে না তাদের।

সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটেছে ভারতের দিল্লিতে। সেখানে রিল ভিডিও বানাতে পুলিশের ব্যারিকেডে আগুন দিয়েছেন এক ইউটিউবার। তবে এ ঘটনার পর তার বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ নিয়েছে পুলিশ।

দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, ২৫ বছর বয়সী এক ইউটিউবার ও ইনস্টাগ্রাম ইনফ্লুয়েন্সারকে গ্রেফতার করা হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে রিলস ভিডিও তৈরির জন্য ব্যস্ততম ফ্লাইওভারে স্ট্যান্ট ও পুলিশের ব্যরিকেডে আগুন দিয়েছিলেন ওই তরুণ।

দিল্লি পুলিশ জানিয়েছে, ওই ইউটিউবারকে ট্রাফিক আইন ও বিধি ভঙ্গ করায় ৩৬ হাজার রুপি জরিমানা করা হয়েছে। এছাড়া তার ব্যবহৃত গাড়িটি জব্দ করা হয়েছে। আর বিচিত্র ঘটনাটি ঘটেছে দিল্লির পশ্চিম বিহারের একটি ফ্লাইওভারে।

পুলিশের ডেপুটি কমিশনার জিমি চিরাম জানান, এমন পাগলামি করা ওই ইউটিউবারকে চিহ্নিত করা হয়েছে। তার নাম প্রদীপ ঢাকা। তিনি চাজ্জু রাম কলোনির বাসিন্দা। তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে।

তিনি জানান, সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক ব্যক্তিকে একটি মোডিফাইড গাড়িতে করে ট্রাফিক আইন ভঙ্গ করতে দেখা যায়। পশ্চিম বিহারের প্রধান ফ্লাইওভার আউটার রিং রোডে তিনি গাড়ি নিয়ে স্ট্যান্ট করছিলেন। ফলে রাস্তা বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।

আরেক পুলিশের কর্মকর্তা জানান, এক্সে ছড়িয়ে পড়া অপর এক ভিডিওতে একই ব্যক্তিকে পুলিশের ব্যারিকেডের ওপর বসে থাকতে দেখা যায়। এরপর তিনি ব্যারিকেডে কেমিক্যাল দিয়ে আগুন ধরিয়ে দেন।

তিনি জানান, আউটার পুলিশের সদস্যরা তাকে চিহ্নিত করেছেন এবং তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম ঘেটে দেখা যায়, প্রদীপ মূলত একজন ইনফ্লুয়েন্সার। তিনি ইউটিউবে কনটেন্ট আপলোড করতেন এবং এগুলোর রিল ভিডিও বানিয়ে ফেসবুকে আপলোড করতেন। তবে এমন কর্মকাণ্ডে তিনি ট্রাফিক আইন ভঙ্গ করেছেন এবং সরকারি সম্পত্তির ক্ষতি করেছেন।

পুলিশ আরও জানিয়েছে, ওই ইউটিউবারের গাড়ি থেকে প্লাস্টিকের তৈরি ‘ভুয়া অস্ত্রও’ পাওয়া গেছে। সূত্র: এনডিটিভি

বিডি প্রতিদিন/আজাদ



এই পাতার আরো খবর