ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

প্লেনের দরজা থেকে পড়ে গেলেন ক্রু (ভিডিও )
অনলাইন ডেস্ক
সংগৃহীত ছবি

প্লেনের ফ্লাইট উড্ডয়নের আগে নিরাপত্তার জন্য প্রতিটি দিক কঠোরভাবে পর্যবেক্ষণ করা হয়। এর উদ্দেশ্য হল- যতটা সম্ভব দুর্ঘটনার হাত থেকে নিজেদের রক্ষা করা। তবুও কখন কোন দুর্ঘটনা ঘটে যায় তা বলা যায় না। সম্প্রতি, এমনই এক বিপদের সম্মুখীন হন এক ক্রু। ইন্টারনেটে ভাইরাল হয়েছে সেই দুর্ঘটনার ভিডিও। ঘটনাটি ঘটেছে ইন্দোনেশিয়ার একটি বিমানবন্দরে।

ভিডিওতে দেখা যায়, ফ্লাইটের একজন ক্রু মেম্বার প্লেনে ওঠার আগেই প্লেনের দরজা থেকে নীচে পড়ে গেলেন। বিমানবন্দরে দাঁড়িয়ে থাকা এক ব্যক্তি এই দুর্ঘটনার ভিডিও ক্যামেরায় বন্দি করেছেন, যা এখন সামাজিক মাধ্যমে ভাইরাল।

ভাইরাল ভিডিওতে আসলে ঠিক কী দেখা গেছে? 

ভাইরাল ভিডিওতে দেখা গেছে, ফ্লাইট টেক অফের আগেই সমস্ত পর্যালোচনা প্রায় শেষ হয়ে গেছে। একই সঙ্গে ফ্লাইটে ওঠার জন্য বসানো সিঁড়িও সরিয়ে নিচ্ছেন কর্মীরা।

এদিকে, ফ্লাইটের একজন স্টাফ দরজা থেকে পিছনের দিকে স্লাইড করে হঠাৎ নীচে পড়ে যান। ফ্লাইট কর্মীরা লক্ষ্য করেননি যে বিমানে ওঠার জন্য বসানো সিঁড়িগুলো সরিয়ে নেওয়া হয়েছে। স্বাভাবিকভাবেই ওই ব্যক্তিকে পড়ে যেতে দেখে সেখানে উপস্থিত লোকজনও চিৎকার শুরু করেন।

দুর্ঘটনার তদন্ত করছে বিমানবন্দর কর্তৃপক্ষ। ঘটনাটি ইন্দোনেশিয়ার জাকার্তা বিমানবন্দরে ঘটেছে। যেখানে এয়ারবাস এথ্রি২০ উড্ডয়নের জন্য প্রস্তুতি নিচ্ছিল। ঠিক সেই সময়ই ঘটেছিল এই দুর্ঘটনা। বর্তমানে বিমানবন্দর কর্তৃপক্ষ দুর্ঘটনার তদন্তে ব্যস্ত রয়েছে। বিমান থেকে পড়ে যাওয়া ফ্লাইট কর্মীকে সঙ্গে সঙ্গে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সূত্র: এনডিটিভি, নিউজ অস্ট্রেলিয়া, দ্য সান



এই পাতার আরো খবর