ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

টি-সিরিজকে পেছনে ফেলে ইউটিউবে শীর্ষে ‘মিস্টার বিস্ট
অনলাইন ডেস্ক
ফাইল ছবি

বিশ্বের মধ্যে সবথেকে বেশি সাবস্ক্রিপশন এখন জিমি ডোনাল্ডসন ওরফে ‘মিস্টার বিস্ট’ এর দখলে। এতদিন সাবস্ক্রিপশনের দিক থেকে শীর্ষ ছিল ভারতীয় ইউটিউব চ্যানেল ‘টি-সিরিজ’। এবার ২৬৭ মিলিয়ন বা ২৬ কোটি ৭০ লাখ সাবস্ক্রাইবার নিয়ে ‘মিস্টার বিস্ট’ পেছনে ফেলেছে ‌‌‘টি-সিরিজ’কে।

রবিবার এক্স অ্যাকাউন্টে দেওয়া এক স্ট্যাটাসে বিষয়টি নিশ্চিত করেছেন ‘মিস্টার বিস্ট’ নিজেই। ‘মিস্টার বিস্ট’-এর এমন সাফল্যে তাকে শুভেচ্ছা জানিয়েছেন টেসলার মালিক এলন মাস্ক। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক্সে এক টুইটাবার্তায় তথ্যটি শেয়ার করে তিনি লিখেছেন, ‘ওয়াও। অভিনন্দন।’

কে এই মিস্টার বিস্ট? ২৬ বছরের এই যুবকের আসল নাম জিমি ডোনাল্ডসন। ইউটিউবে নিজের চ্যানেলে এখন পর্যন্ত ৭৯৮টি ভিডিও তুলেছেন তিনি। হতে চেয়েছিলেন বেইসবল খেলোয়াড়। কিন্তু অসুখের কারণে থমকে গিয়েছিল তার ক্যারিয়ার।

এরপরই ইউটিউবমুখী হন জিমি। ২০১২ সাল থেকে ভিডিও বানানো শুরু করেন। যখন তার বয়স ১৩ বছর। একজন ভালো শিক্ষার্থীর মতো ভাইরাল হওয়ার সব কৌশল দ্রুত শিখে নেন ডোনাল্ডসন। ইউটিউব অ্যালগরিদম বুঝতে জীবনের আর সব সাধ-আহ্লাদ থেকে নিজেকে সরিয়ে রাখেন দূরে।

তার সাধনা বৃথা যায়নি। ইউটিউবে জনপ্রিয় চ্যানেলের তালিকায় একে একে সব শীর্ষ স্থানীয়দের পেছনে ফেলে দিয়ে এগিয়ে যেতে থাকে জিমি ডোনাল্ডসন ওরফে ‘মিস্টার বিস্ট’। বিভিন্ন দেশে ভিন্ন ভিন্ন ভাষায় নির্মিত তার এক একটি ভিডিও প্রকাশের সাথে সাথেই কোটি কোটি ভিউ পায়।

বিডি-প্রতিদিন/শআ



এই পাতার আরো খবর