ঢাকা, বুধবার, ১৭ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ক্যানসার আক্রান্ত হওয়ার পর প্রথমবার জনসমক্ষে ব্রিটিশ রাজবধূ
অনলাইন ডেস্ক

ব্রিটিশ রাজবধূ কেট মিডলটন। ক্যানসারে আক্রান্ত হওয়ার পর প্রথমবার তাকে জনসমক্ষে দেখা গেল।  শনিবার রাজা চার্লসের জন্মদিনের প্যারেড, ট্রুপিং দ্য কালারে স্বামী প্রিন্স উইলিয়ামের সঙ্গে একই ফ্রেমে তিন সন্তানের সঙ্গে ছিলেন তিনি।

চলতি বছরের জানুয়ারিতে ক্যানসার নির্ণয়ের পর এটাই তার প্রথম জনসমক্ষে উপস্থিতি। তিন সন্তানের সঙ্গে লন্ডনের ঐতিহ্যবাহী শোভাযাত্রার জন্য একটি গাড়িতে করে ভ্রমণ করেন কেট মিডলটন।

অনুষ্ঠানে কেটকে একটি কালো-স্টুডেড সাদা জেনি প্যাকহ্যাম পোশাক এবং একটি সাদা ফিলিপ ট্রেসি অ্যাঙ্গেল টুপিতে দেখা যায়। ২০২৩ সালের মে মাসে রাজার রাজ্যাভিষেকের সপ্তাহান্তে তাকে শেষবার এই পোশাকটি পরতে দেখা গিয়েছিল।

প্রিন্স চার্লসের জন্মদিনের প্যারেডের সময় কেট তার তিন সন্তান প্রিন্স জর্জ, প্রিন্সেস শার্লট এবং প্রিন্স লুইসের সাথে একটি গাড়িতে চড়েন। অন্যদিকে,  প্রিন্স চার্লস এবং রানী ক্যামিলাও একটি গাড়িতে করে ইভেন্টে যোগ দেন।

শুক্রবার একটি বিবৃতিতে কেট মিডলটনের উপস্থিতির কথা ঘোষণা করা হয়। বিবৃতিতে বলা হয়, আমি এই সপ্তাহান্তে আমার পরিবারের সাথে দ্য কিংসের জন্মদিনের প্যারেডে অংশ নেওয়ার জন্য উন্মুখ এবং গ্রীষ্মকালে কয়েকটি অনুষ্ঠানে যোগ দেওয়ার বিষয়ে আশাবাদী।

চলতি বছরের মার্চ মাসে একটি ভিডিয়ো বার্তায় কেট নিজেই ঘোষণা করেছিলেন, পেটে অস্ত্রোপচারের পর তিনি জানতে পারেন যে তিনি ক্যানসারে আক্রান্ত।

 রাজপ্রাসাদ সূত্র জানিয়েছে, ট্রুপিং দ্য কালারে রাজাকীয় উপস্থিতির অর্থ এমনটা নয় যে, কেট মিডলটন আবার আগের মতো অফিসিয়াল দায়িত্ব পালন করা শুরু করবেন। তিনি পরের সপ্তাহে গার্টার ডে এবং রয়্যাল অ্যাসকটে যোগ দেবেন না। তবে গ্রীষ্মে কয়েকটি পাবলিক অ্যাপিয়ারেন্স দেবেন বলে আশাবাদী কেট।

অন্যদিকে, কেনসিংটন প্রাসাদের একজন মুখপাত্র বলেছেন, কেট বাড়ি থেকেই কাজ এবং প্রকল্পে অংশগ্রহণ করতে পারেন। ওই মুখপাত্র জানিয়েছেন, ‘প্রিন্সেসকে তার জন্য গুরুত্বপূর্ণ কাজ এবং প্রকল্পগুলির সাথে যুক্ত হতে দেখে খুশি হয়েছেন রাজকুমার।’

শনিবার বাকিংহাম প্যালেসের বারান্দায় রাজা চার্লস, রানি ক্যামিলা এবং পরিবারের অন্যান্য সদস্যদের সঙ্গে দেখা করেন কেট। ক্যানসার আক্রান্ত কেট মিডলটনকে একঝলক দেখতে সেন্ট্রাল লন্ডনে জড়ো হন অনেক মানুষ। সূত্র : আল জাজিরা

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর