ঢাকা, রবিবার, ৩০ জুন, ২০২৪

আজকের পত্রিকা

পার্কে নেকড়ের হামলায় নারী আহত
অনলাইন ডেস্ক

ফ্রান্সের একটি পার্কে এক নারীর ওপর নেকড়ের হামলার ঘটনা ঘটেছে। প্যারিসের কাছে থুয়ারি সাফারি পার্ক ও চিড়িয়াখানায় এ ঘটনা ঘটেছে।

৩৭ বছর বয়সী এক নারী রাতে পরিবার নিয়ে পার্কের একটি অতিথিশালায় ছিলেন বলে প্রশাসন জানিয়েছে। সকালে তিনি প্রাতর্ভ্রমণে বের হন এবং তখন তিনটি নেকড়ে তাকে আক্রমণ করে। ওই নারীর আঘাত গুরুতর হয়েছে এবং তিনি মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। চিকিৎসকেরা জানিয়েছেন, ওই নারীর গলায়, ঘাড়ে ও পিঠে নেকড়ের কামড় দিয়েছে।

প্যারিস থেকে ৪০ কিলোমিটার দূরের এই পার্কে আলাদা করে একটি নেকড়ে জোন আছে এবং এর মধ্যে একটি উন্মুক্ত চিড়িয়াখানা রয়েছে।

পার্কের সিসিটিভি ফুটেজে দেখা যায়, সকালে পার্কের রাস্তা ধরে হাঁটতে হাঁটতে ফটকের দিকে চলে যান ওই নারী। ওই রাস্তায় হেঁটে যাওয়ার কথা নয়, সেখানে শুধু সাফারির গাড়ি চলে। তবে ওই নারী ভুল করে ওই রাস্তায় গেছেন বলেই মনে করা হচ্ছে। ওই জায়গায় নির্দিষ্ট করে বিপৎসংকেত দেওয়া আছে কি না, তা পরীক্ষা করে দেখা হচ্ছে।

প্রশাসন জানিয়েছে, সাফারির রাস্তায় ঢুকে পড়ার কিছুক্ষণের মধ্যেই নেকড়ের দলটি ওই নারীর ওপর হামলা চালায়। তিনটি নেকড়ে একসঙ্গে তাঁর ওপর ঝাঁপিয়ে পড়ে বলে ধারণা করা হয়।

সাধারণত এ ধরনের পার্কে বৈদ্যুতিক সীমানাপ্রাচীর থাকে। ওই প্রাচীর টপকে পশুরা রাস্তায় উঠতে পারে না। তবে ওই জায়গায় বৈদ্যুতিক প্রাচীর ছিল না বলে মনে করা হচ্ছে।

প্যারিস থেকে ৪০ কিলোমিটার দূরের এই পার্কে আলাদা করে একটি নেকড়ে জোন আছে। এর ঠিক পাশেই থাকার ব্যবস্থা আছে। ২২০ ইউরো খরচ করে সেখানে থাকা যায়। সেখানেই এ দুর্ঘটনা ঘটেছে।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর