ঢাকা, সোমবার, ৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

স্ত্রীকে দেখে সাইকেল থামিয়ে চুমু, গুণতে হলো জরিমানা
অনলাইন ডেস্ক

গত শুক্রবার ফ্রান্সের বারগান্ডি অঞ্চলে ট্যুর ডি ফ্রান্সের সপ্তম পর্যায়ে ফরাসি সাইক্লিস্ট জুলিয়ঁ বেহনার্দ এক অভাবনীয় কাণ্ড ঘটান। প্রতিযোগিতা চলাকালে রাস্তার পাশে স্ত্রীকে দেখতে পেয়ে হঠাৎ সাইকেল থামিয়ে চুমু খান তিনি। এ ঘটনায় তাকে জরিমানা এবং ক্ষমা চাইতে হয়েছে।

২৩.৩ কিলোমিটার দীর্ঘ টাইম ট্রায়ালে দ্রুতগতিতে সাইকেল চালানোর সময় রাস্তায় সমর্থকদের সঙ্গে দেখা হয় বেহনার্দের। বন্ধুরা তার দিকে দৌড়ে যান। সেই দলে ছিলেন তার স্ত্রীও। স্ত্রী কিছুটা এগিয়ে গেলে বেহনার্দ তাকে জড়িয়ে ধরে চুমু খান।

ইন্টারন্যাশনাল সাইক্লিং ইউনিয়ন (ইউসিআই) অভিযোগ করে, বেহনার্দ প্রতিযোগিতা চলাকালে অসদাচরণ করেছেন এবং খেলার ভাবমূর্তি নষ্ট করেছেন। এ কারণে তাকে ২০০ সুইস ফ্রাঁ (২২৩ মার্কিন ডলার) জরিমানা করা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে বেহনার্দ ইউসিআইয়ের কাছে ক্ষমা চেয়ে বলেন, তিনি মুহূর্তটিকে স্মরণীয় করে রাখতে প্রতিদিন জরিমানা দিতে রাজি আছেন। এর আগেও নিয়ম ভাঙার জন্য কিছু প্রতিযোগীকে সমপরিমাণ জরিমানা দিতে হয়েছে।

প্রতিযোগিতা শেষে এক টেলিভিশন সাক্ষাৎকারে বেহনার্দ বলেন, প্রিয় মানুষদের সঙ্গে ওই মুহূর্ত তার ক্যারিয়ারের সেরা সময় হয়ে থাকবে। তিনি আরও বলেন, ‘এটা ছিল অসাধারণ। আমার স্ত্রী কয়েক সপ্তাহ ধরে বন্ধুদের সঙ্গে মিলে এটার (প্রতিযোগিতা) জন্য কাজ করেছে।’ সূত্র : বিবিসি

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর