ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

কেন পুরনো গয়নায় সাজলেন নববধূ রাধিকা?
অনলাইন ডেস্ক

বহুদিন ধরেই চলছে ধুমধাম আয়োজন। অবশেষে শুক্রবার আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত গাঁটছড়াই বাঁধলেন মুকেশ আম্বানির কনিষ্ঠ পুত্র অনন্ত ও রাধিকা মার্চেন্ট।

আর সেই বিয়ের দিন পারিবারিক ঐতিহ্যবাহী গয়নাতেই কনে সাজেন রাধিকা মার্চেন্ট। গয়নাগুলো তার নানির কাছ থেকে পেয়েছিলেন রাধিকার মা। তিনি নিজের বিয়েতে এগুলো পরেছিলেন। চার বছর আগে রাধিকার ছোট বোন অঞ্জলি মার্চেন্টও তার বিয়েতে এই গয়নাগুলো পরেছিলেন। এবার রাধিকাও হাঁটলেন সেই পথে। 

ভারতের মুম্বাইয়ে অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়ের আসর বসেছিল। রাধিকার লেহেঙ্গার ডিজাইনা করেছিলেন আবু জানি ও সন্দীপ খোসলা। 

গুজরাটি বিয়েতে কনের পোশাকের ঐতিহ্য মেনেই রাধিকার পোশাকের রঙ বাছাই করা হয়। লাল-সাদা লেহেঙ্গায় কনে রাধিকা নজর কাড়েন অনেকেরই। 

আইভরি রঙের লেহেঙ্গাটিতে ছিল কাট-ওয়ার্ক জারদৌজি কাজ। লাল রঙের তিনটি গ্লিটার বর্ডারও ছিল লেহেঙ্গায়। এছাড়া স্টোন, সিকুইন, টাম্বা টিক্কি এবং লাল রেশমের কারুকার্যে ফুটিয়ে তোলা হয়েছিল ফ্লোরাল বুটি আর পাঁচ মিটারের লম্বা ঘোমটায় ছির জালি কাটওয়ার্ক। এর সঙ্গে আলাদা করে একটা এমব্রয়ডারি করা লাল ওড়না হাতের একপাশ দিয়ে নামিয়ে দেওয়া হয়েছিল।

গত সপ্তাহে মামেরু অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয়েছিল অনন্ত আম্বানি এবং রাধিকা মার্চেন্টের বিয়ের উদযাপন। মুম্বইয়ে পারিবারিক বাসভবন অ্যান্টিলিয়াতে এই মামেরু অনুষ্ঠানের আয়োজন করেছিলেন মুকেশ আম্বানি এবং নীতা আম্বানি। শুক্রবারই ধুমধাম করে অনন্ত-রাধিকার বিবাহ সম্পন্ন হয়েছে। এর জন্য ড্রেস কোড ছিল ‘ইন্ডিয়ান ট্র্যাডিশনাল’। ১৩ জুলাই অনুষ্ঠিত হবে ‘শুভ আশীর্বাদ’। এর জন্য ড্রেস কোড থাকবে ‘ইন্ডিয়ান ফর্ম্যাল’। আগামী ১৪ জুলাই উদযাপিত হবে ‘মঙ্গল উৎসব’ বা ওয়েডিং রিসেপশন। ওই অনুষ্ঠানের ড্রেস কোড থাকবে ‘ইন্ডিয়ান চিক’। এই সমস্ত অনুষ্ঠান হচ্ছে বিকেসি-র জিও ওয়ার্ল্ড সেন্টারে।

 

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর