ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

আহত ট্রাম্পের ছবি দিয়ে টি-শার্ট বানিয়ে চীনাদের রমরমা ব্যবসা
অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায় গুলিবিদ্ধ হওয়ার পর ডোনাল্ড ট্রাম্পের রক্তাক্ত ছবি দিয়ে চীনের একটি সংস্থা টি-শার্ট ছাপিয়েছে। এই টি-শার্টগুলো বাজারে আসার পর ব্যাপক সাড়া ফেলেছে।

এই টি-শার্টে ট্রাম্পের ওপর হামলার মুহূর্তের একটি ছবি রয়েছে এবং তাতে লেখা রয়েছে, ‘গুলি আমাকে আরও শক্তিশালী করেছে।’ এই ঘটনায় অনেকেই অবাক হয়েছেন। কারণ, ট্রাম্পের ওপর হামলার ঘটনার মাত্র দুই ঘণ্টার মধ্যেই টি-শার্টগুলো তৈরি করা হয়েছে।

এই বিষয়ে কথা বলেছেন টি-শার্ট প্রস্তুতকারী সংস্থার অন্যতম কর্ণধার লি জিনওয়েই। তিনি জানান, তারা ট্রাম্পের ওপর হামলার ছবি ডাউনলোড করে ডিজিটাল প্রিন্টিং টেকনোলজির মাধ্যমে দ্রুত টি-শার্টে ছাপিয়েছেন। ট্রাম্পের ওপর হামলার পরেই যুক্তরাষ্ট্র এবং চীনের প্রায় ২ হাজার জন এই টি-শার্টের জন্য আবেদন করেন। এগুলো দ্রুত প্রস্তুত করা হয় এবং অনলাইনে বিক্রির জন্য ছাড়ার পর হু হু করে বিক্রি হতে থাকে।

শনিবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ২ মিনিটে ট্রাম্প একটি মঞ্চে বক্তৃতা দিচ্ছিলেন। তিনি অভিবাসন নীতি নিয়ে প্রেসিডেন্ট বাইডেনের সমালোচনা করছিলেন। ৬টা ১৫ মিনিটের দিকে গুলির আওয়াজ শোনা যায়। গুলি ট্রাম্পের ডান কানের ওপর দিয়ে চলে যায়। সিক্রেট এজেন্টরা দ্রুত মঞ্চে এসে তাকে ঘিরে ফেলেন।

এ সময় ট্রাম্পকে বলতে শোনা যায়,‘আমাকে জুতা নিতে দাও, আমাকে জুতা নিতে দাও।’ তিনি হাত মুষ্ঠিবদ্ধ করে আরও বলেন, ‘অপেক্ষা করো, অপেক্ষা করো, অপেক্ষা করো।’ তার ডান কানের পাশ থেকে রক্ত বের হচ্ছিল এবং মুখেও রক্ত ছিল। তিনি হাত দিয়ে কান চেপে ধরেন। সভায় উপস্থিত সবাই নিচু হয়ে বসে পড়েন এবং ট্রাম্পকে দ্রুত সরিয়ে নেওয়া হয়। সভাস্থলে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

হোয়াইট হাউস থেকে জানানো হয়েছে, এই হামলার মূল অভিযুক্ত নিহত হয়েছে। সভায় উপস্থিত একজন দর্শকও মারা গেছেন এবং আরও দুজন আহত হয়েছেন।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর