ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

হাঙরের হামলায় বিছিন্ন পা ভেসে এলো সৈকতে
অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার সমুদ্র সৈকতে হাঙরের হামলায় ছিন্ন হওয়া একটি পা ভেসে এসেছে। মঙ্গলবার এক সারফারের ওপর এই হামলা হয়, এবং তার একটি পা ছিন্ন হয়ে যায়। এই ছিন্ন পা-টি উদ্ধার করেন এক পুলিশ কর্মকর্তা এবং বরফ দিয়ে সংরক্ষণ করেন।

অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম সেভেন নিউজ জানিয়েছে, কাই ম্যাকেঞ্জি নামের ২৩ বছর বয়সী সারফার পোর্ট ম্যাকুয়েরারের সমুদ্র সৈকতে হাঙরের হামলার শিকার হন। 

ম্যাকেঞ্জি হামলার সময় হাঙরের সঙ্গে লড়াই করার চেষ্টা করেন, কিন্তু হাঙরের কামড়ে তার একটি পা শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। তারপরও তিনি ফিরে আসার চেষ্টা করেন এবং ফিরতি ঢেউয়ের মাধ্যমে সৈকতে ফিরে আসেন। তবে তখন তার পা থেকে প্রচুর রক্তক্ষরণ হচ্ছিল।

পরবর্তীতে তার ছিন্ন পা আরেকটি সমুদ্র সৈকতে ভেসে আসে। ভাগ্যক্রমে সেই সময় সেখানে উপস্থিত ছিলেন এক অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা, যিনি আহত ম্যাকেঞ্জির পা বেধে দেন যেন আর রক্ত না ঝরে। 

এরপর ম্যাকেঞ্জিকে দ্রুত জন হান্টার নামের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং সেখানে তার অস্ত্রোপচার করা হয়। হাসপাতালের উদ্দেশ্য ছিল, ছিন্ন পা-টি আবারও সংযোজন করা যায় কিনা। 

সেভেন নিউজ জানিয়েছে, ম্যাকেঞ্জি এর আগে গত বছরও সারফিং করতে গিয়ে আহত হয়েছিলেন। সুস্থ হয়ে ফিরে আসার পর আবারও সারফিংয়ে গিয়ে তিনি এই দুর্ঘটনার শিকার হন। সূত্র : গার্ডিয়ান

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর