ঢাকা, রবিবার, ১ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

মাইক্রোসফট প্রকৌশলী চালাচ্ছেন অটোরিকশা!
অনলাইন ডেস্ক

একাকিত্ব এক বড় অসুখ। একাকিত্ব যেকোনো মানুষকে যেকোনো সময় বিচ্ছিন্ন কোনো দ্বীপে পরিণত করতে পারে। একাকিত্ব থেকে আত্মহননের পথে হাঁটা মানুষের সংখ্যাও একেবারে কম নয়। 

আর সেই একাকিত্বের কবল থেকে রেহাই পেতে ভারতের এক মাইক্রোসফট ইঞ্জিনিয়ার বেছে নিলেন অভিনব পথ। একাকিত্ব ঘোচাতে এই প্রকৌশলী অটোরিকশা চালাচ্ছেন! সাপ্তাহিক ছুটির দিনে অটোরিকশার সামনের সিটে বসে মানুষকে তিনি গন্তব্যে পৌঁছে দেন। এমন একটি ক্যাপশনসহ একজনের ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল।

এক্স পোস্টে গত সোমবার বেঙ্গালুরুর ভেঙ্কটেশ গুপ্ত নামের আরেকজন প্রকৌশলী পোস্টটি করেছেন। ওই ছবিতে দেখা যায় মাইক্রোসফটের লোগোসাঁটা হুডি পরে একজন অটোরিকশা চালাচ্ছেন। পোস্টকারীর দাবি করেছেন, মাইক্রোসফটের ৩৫ বছর বয়সী ওই প্রকৌশলী একাকিত্বে ভুগছেন। নিজেকে ব্যস্ত রাখার জন্য তিনি সপ্তাহান্তে অটোরিকশা চালান।

ভেঙ্কটেশ গুপ্ত লিখেছেন, কোরমঙ্গলায় মাইক্রোসফটের একজন ৩৫ বছর বয়সী সফটওয়্যার ইঞ্জিনিয়ারের সঙ্গে দেখা হয়েছে। তিনি একাকিত্ব ঘোচাতে সাপ্তাহিক ছুটির দিনে অটোরিকশায় চালিয়ে যাত্রী পরিবহন করেন।

পোস্টটি দ্রুত ভাইরাল হয়। ব্যবহারকারীরা করপোরেট কর্মীদের ‘মানসিক স্বাস্থ্যের’ যত্ন প্রসঙ্গে বড় প্রযুক্তি প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রশ্ন তুলেছেন।

বিডি প্রতিদিন/নাজমুল



এই পাতার আরো খবর