ঢাকা, সোমবার, ২৯ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

নদীতে ছেলের সামনেই বাবাকে টেনে নিল কুমির
অনলাইন ডেস্ক

পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনা জেলার পাথরপ্রতিমা গোবর্ধনপুর থানার সত্যদাসপুর গ্রামে নদীতে মাছ ধরতে গিয়ে কুমিরের আক্রমণে নিখোঁজ হয়েছেন আব্বাস উদ্দিন শেখ নামে এক জেলে। গত রবিবার দুপুরে আব্বাস উদ্দিন তার ১২ বছরের ছেলে জামাল শেখকে নিয়ে ডিঙি নৌকায় করে জগদ্দল নদীতে মাছ ধরতে যান। নৌকায় দাঁড়িয়ে নদীতে জাল ফেলেন তিনি। ঠিক তখনই একটি কুমির নৌকায় লেজ দিয়ে সজোরে ধাক্কা দেয়, এতে আব্বাস নদীতে পড়ে যান এবং কুমির তাকে পানির নিচে টেনে নিয়ে যায়।

আব্বাস উদ্দিনের ছেলে জামালের চিৎকারে স্থানীয় বাসিন্দারা ঘটনাস্থলে ছুটে আসেন এবং গোবর্ধনপুর কোস্টাল থানা ও রামগঙ্গা বনদপ্তরে খবর পাঠান। কর্মকর্তারা দ্রুতি ঘটনাস্থলে পৌঁছে নদীতে তল্লাশি অভিযান শুরু করেন। রোববার রাত পর্যন্ত তল্লাশি চললেও আব্বাস উদ্দিনের কোনো খোঁজ মেলেনি। সোমবার সকাল থেকে পুলিশ ও বনদপ্তরের যৌথ উদ্যোগে পুনরায় তল্লাশি অভিযান শুরু হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, কুমিরটিকে আগে কখনও দেখা যায়নি। তবে একমাস আগে একই নদীতে কুমিরের আক্রমণে একটি শিশুর মৃত্যু হয় এবং দুদিন পর তার মরদেহ উদ্ধার করা হয়।

আব্বাস উদ্দিনের ছেলে জামাল জানিয়েছে, ‘নদীতে জাল ফেলার সঙ্গে সঙ্গে হঠাৎ ডিঙি কেঁপে ওঠে। আব্বা নদীতে পড়ার সঙ্গে সঙ্গে চিৎকার করে বলে ওঠেন, কুমিরে ধরেছে। আব্বা আমাকে বলে লোকজন ডাকতে। আমি সাঁতার কেটে পাড়ে এসে সবাইকে ডেকে নিয়ে যাই।’

গোবর্ধনপুর কোস্টাল থানার পুলিশ জানিয়েছে, রবিবার রাত পর্যন্ত তল্লাশি অভিযান চালানো হয়েছে। সোমবার সকাল থেকে আবারও অভিযান শুরু হয়েছে। তবে এখন পর্যন্ত আব্বাস উদ্দিনের খোঁজ পাওয়া যায়নি।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর