ঢাকা, শনিবার, ৩ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

নতুন সংসদ ভবনের ছাদ দিয়ে পড়ছে চুইয়ে চুইয়ে পানি!
অনলাইন ডেস্ক

দিল্লিতে টানা বৃষ্টিতে ভারতের নতুন সংসদ ভবনের ছাদের একটি অংশ দিয়ে পানি চুইয়ে পড়ার ঘটনা ঘটেছে। এই ঘটনায় বিরোধী দলগুলো ক্ষমতাসীন বিজেপির সমালোচনায় মুখর। দিল্লিতে বৃষ্টির কারণে সাতজনের মৃত্যু এবং বিভিন্ন জায়গায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব সংসদের ভেতরে পানি চুইয়ে পড়ার একটি ভিডিও প্রকাশ করে লিখেছেন, পুরোনো সংসদ ভবন এটির চেয়ে ভালো ছিল। কেন আমরা পুরোনো ভবনে ফিরে যাচ্ছি না, যতক্ষণ পর্যন্ত এই নতুন সংসদে পানি চুইয়ে পড়া বন্ধ না হচ্ছে।

তৃণমূল কংগ্রেসের এমপি মহুয়া মৈত্র এবং কংগ্রেসের এমপি মানিকাম ঠাকুরও এই বিষয়ে সমালোচনা করেছেন।

দিল্লির ক্ষমতাসীন আম আদমি পার্টি (আপ) এক্সে একটি পোস্টে লিখেছে, ১২০০ কোটি রুপি দিয়ে তৈরি সংসদকে এখন নির্ভর করতে হচ্ছে ১২০ রুপির একটি বালতির উপর।

কয়েকদিন আগে হাজার কোটি রুপি দিয়ে তৈরি করা নতুন রাম মন্দিরের ছাদও ফেটে পানি পড়ার ঘটনা ঘটেছিল। এছাড়া দ্রুতগতির বন্দে ভারত ট্রেনের বগির ভেতরও বৃষ্টির পানি আসার ঘটনা ঘটেছে, যা নিয়ে সমালোচনার ঝড় উঠেছে।

এই নতুন সংসদ ভবনের পানি চুইয়ে পড়ার ঘটনা বিরোধী দলগুলোর সমালোচনার মাত্রা আরও বাড়িয়েছে। তাদের দাবি, এত বিপুল অর্থ ব্যয় করে তৈরি করা স্থাপনাগুলোর মান প্রশ্নবিদ্ধ হচ্ছে। 

অখিলেশ যাদব, মহুয়া মৈত্র ও মানিকাম ঠাকুর ছাড়াও বিভিন্ন রাজনৈতিক নেতারা এই ঘটনায় সরকারের ব্যর্থতা তুলে ধরছেন। তারা বলছেন, জনগণের করের টাকায় তৈরি এসব স্থাপনায় এমন ত্রুটি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

এই ঘটনায় বিজেপি সরকারের ওপর চাপ বাড়ছে এবং জনমনে ক্ষোভের সঞ্চার হয়েছে। যদিও সরকার পক্ষ থেকে এখনো এ বিষয়ে কোনো মন্তব্য পাওয়া যায়নি, তবে বিরোধীরা এই সুযোগে সরকারকে চাপে রাখতে তৎপর। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর