ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

১১ হাজার বাসিন্দাকে অন্ধকারে ডুবিয়ে দিল একটি সাপ!
অনলাইন ডেস্ক
প্রতীকী ছবি

হঠাৎ করে একটি সাপ ঢুকে পড়েছিল এমন স্থানে যেখান দিয়ে গিয়েছে উচ্চ ভোল্টেজের বিদ্যুতের তার। সাপটি হেলেদুলে এগিয়ে যাওয়ার সময় সেটির শরীর ট্রান্সফরমারে লাগতেই বিকট শব্দ হলো। আর এতে করে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার ১১ হাজার ৭০০ গ্রাহক সঙ্গে সঙ্গে বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়ে।

বৈদ্যুতিক গোলযোগের এমন ঘটনা ঘটে গত শনিবার স্থানীয় সময় রাত সোয়া ৯টার দিকে। ভার্জিনিয়া নগরের নিউপোর্ট নিউজের মধ্যাঞ্চল, কিলন ক্রিকের একাংশ, ক্রিস্টোফার নিউপোর্ট ইউনিভার্সিটিসহ কিছু এলাকা প্রায় দেড় ঘণ্টা অন্ধকারে ডুবে ছিল।

ডমিনিয়ন এনার্জির কর্মকর্তারা জানান, একটি সাপের কারণে ওই গোলযোগ হয়েছে। উচ্চ ভোল্টেজযুক্ত তার যে পথে গিয়েছে, সাপটি সেখানে ঢুকে যায় এবং একটি ট্রান্সফরমারের সংস্পর্শে চলে আসে। দ্রুত বিদ্যুৎসংযোগের ব্যবস্থা গ্রহণ করে কর্মীরা। এরপর ওইদিন স্থানীয় সময় রাত প্রায় সাড়ে ১০টার দিকে সব গ্রাহকের বিদ্যুৎসংযোগ ফিরে আসে। তবে জানা যায়নি, এমন কাণ্ডের জন্য দায়ী সাপটি কোন জাতের ছিল। আর সাপটি কোথায় থেকে এসেছে? ওইখানে কীভাবে প্রবেশ করেছে? এ নিয়ে এখনো কিছু জানা যায়নি। তবে ঘটনার পর বিদ্যুৎসংযোগ ফিরে আসায় স্বস্তির নিঃশ্বাস ফেলে ভার্জিনিয়া নগরের বাসিন্দারা।

বিডি প্রতিদিন/এএম

     


এই পাতার আরো খবর