ঢাকা, রবিবার, ১৮ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

বন্যায় জীবন বাজি রেখে নারী ও শিশুকে বাঁচালেন সাহসী যুবক
অনলাইন ডেস্ক

ইয়েমেনে এক ভয়াবহ বন্যায় জীবন বাজি রেখে এক নারী ও শিশুকে উদ্ধার করার সাহসী উদ্যোগের একটি ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোড়ন তুলেছে। ভিডিওতে দেখা যায়, এক যুবক প্রবল স্রোতের মধ্যে থেকে ওই নারী ও শিশুকে বাঁচানোর চেষ্টা করছেন। সেই মুহূর্তটি ছিল অত্যন্ত বিপজ্জনক, কারণ স্রোতের বেগ এতটাই তীব্র ছিল যে একটু ভুল করলেই তাদের মৃত্যু হতে পারত। 

যুবকটি একটি দড়ির সাহায্যে ভবনের নিচের দিকে নেমে যান এবং নারী ও তার সন্তানকে নিরাপদে উদ্ধার করেন। ওই নারী তার শিশুকে শক্ত করে ধরে রেখেছিলেন, যা পুরো পরিস্থিতিকে আরও চ্যালেঞ্জিং করে তুলেছিল। ধীরে ধীরে দড়ির মাধ্যমে তাদের উপরে টেনে আনা হয় এবং সফলভাবে উদ্ধার করা হয়।

ইয়েমেনে গত কয়েকদিনে প্রচণ্ড বৃষ্টিপাতের কারণে সৃষ্ট বন্যা ও জলাবদ্ধতা বহু মানুষের জীবন বিপন্ন করেছে। জাতিসংঘের মানবিক বিষয়ক সংস্থা (ওসিএইচএ) জানিয়েছে, এই বন্যায় ইতিমধ্যে কয়েক ডজন মানুষের মৃত্যু হয়েছে এবং প্রচুর অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে। ইউনিসেফের মতে, চলতি মাসের শুরুতে শুরু হওয়া এই বন্যায় প্রায় ১ লাখ ৮০ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন, এবং অনেক মানুষ তাদের ঘরবাড়ি হারিয়ে বাস্তুচ্যুত হয়েছেন। 

এই ঘটনাটি বন্যার ভয়াবহতা এবং মানবিকতার এক উজ্জ্বল উদাহরণ হিসেবে সারা বিশ্বে প্রচারিত হয়েছে। বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর