ঢাকা, বুধবার, ২১ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

বিমানবন্দরে কাঁচি খোঁজার ঘটনায় ৩৬টি ফ্লাইট বাতিল, ২০১টি ফ্লাইটে বিলম্ব!
অনলাইন ডেস্ক

জাপানের হোক্কাইডোর নিউ চিতোসে বিমানবন্দরে এক জোড়া কাঁচি হারানোর ঘটনায় ৩৬টি ফ্লাইট বাতিল এবং আরও ২০১টি ফ্লাইটে বিলম্ব ঘটেছে।  বোর্ডিং গেটের কাছের একটি দোকান থেকে কাঁচি হারিয়ে গেলে গত শনিবার এ ঘটনা ঘটে। যাত্রীদের একাধিকবার নিরাপত্তা তল্লাশি চালানোর ফলে বিমানবন্দরে বিশৃঙ্খলা দেখা দেয় এবং ভিড়ের কারণে অভ্যন্তরীণ টার্মিনালে প্রায় দুই ঘণ্টা নিরাপত্তা তল্লাশি বন্ধ রাখতে হয়। ফলে হাজার হাজার যাত্রী আটকা পড়েন।

নিরাপত্তার কথা মাথায় রেখে কর্তৃপক্ষ কাঁচি দুটি খুঁজে পেতে তৎপর হয়ে ওঠে। অবশেষে পরদিন সেই কাঁচি দুটি দোকানের ভেতরেই পাওয়া যায়। কাঁচি দুটি সেখানেই হারিয়েছিল।  এ ঘটনায় বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, দোকানের ব্যবস্থাপনার গাফিলতির কারণেই এই ঘটনা ঘটেছে এবং তারা আশঙ্কা করেছিল, এর সঙ্গে সন্ত্রাসবাদ বা বিমান ছিনতাইয়ের সম্পর্ক থাকতে পারে।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য বিমানবন্দর কর্তৃপক্ষের ব্যাপক প্রশংসা করা হচ্ছে। এই ঘটনা যাত্রীদের আকাশপথে ভ্রমণের নিরাপত্তার বিষয়ে আস্থা পুনঃপ্রতিষ্ঠিত করেছে।

নিউ চিতোসে বিমানবন্দরটি বিশ্বের অন্যতম ব্যস্ত বিমানবন্দরগুলোর একটি। সেখানে প্রতি বছর লক্ষ লক্ষ অভ্যন্তরীণ যাত্রী যাতায়াত করে। ২০২২ সালে এই বিমানবন্দর দিয়ে দেড় কোটির বেশি মানুষ যাতায়াত করেছে। বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর