ঢাকা, মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

যুক্তরাষ্ট্রে ঘরের আগ্নেয়াস্ত্রে প্রাণ গেল ৫ বছরের শিশুর
অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের ইউটাহতে ৫ বছরের এক শিশু খেলার ছলে ঘরে পাওয়া একটি পিস্তল দিয়ে নিজেকে গুলি করে মর্মান্তিকভাবে মারা গেছে। নিউ ইয়র্ক পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, ২২ আগস্ট ব্রুকস থমাস উইলসন তার বাবা-মায়ের শোবার ঘরে খেলার সময় একটি লোড করা ৯ মিলিমিটার পিস্তল পায়। পিস্তলটি হাতে নেওয়ার পরেই তা দুর্ঘটনাবশত গুলি ছোড়ে, যা তার মাথায় আঘাত হানে এবং তৎক্ষণাৎ মৃত্যু ঘটে।

শিশুটির বাবা-মা, ব্রায়ান এবং ক্রিস্টিন উইলসন। তারা গুলির শব্দ শুনে সঙ্গে সঙ্গে শিশুটির ঘরে ছুটে আসেন। ব্রায়ান তাদের ছেলেকে বাঁচানোর জন্য তাৎক্ষণিকভাবে কার্ডিওপালমোনারি রিসাসিটেশন (সিপিআর) প্রদান করেন। তবে মেডিকেল দলও সিপিআরের চেষ্টা করলেও শিশুটিকে বাঁচানো সম্ভব হয়নি।

সান্তাকুইন পুলিশ বিভাগের লেফটেন্যান্ট মাইক ওয়াল বলেন, ঘটনাটি দুর্ঘটনাবশত ঘটেছে এবং এর পেছনে কোনো খারাপ উদ্দেশ্য ছিল না বলে মনে করা হচ্ছে।

শিশুটির পরিবার এই ঘটনা সম্পর্কে একটি বিবৃতি প্রকাশ করেছে এবং এটিকে ‘অপ্রতিরোধ্য ট্র্যাজেডি’ বলে উল্লেখ করেছে। তারা বলেছে, ‘আমরা আমাদের প্রিয় শিশুটিকে হারিয়ে শোকাহত, তবে যীশু খ্রিস্টের প্রতি আমাদের বিশ্বাসের মাধ্যমে আমরা এই কঠিন সময়টি পার হয়ে যাব।’

পরিবারটি তাদের বিবৃতিতে আরও জানায়, ‘এই হৃদয়বিদারক ঘটনা আমাদের কঠিন শিক্ষা দিয়েছে এবং আমরা গভীরভাবে অনুতপ্ত যে, এমন ঘটনা ঘটলো। আমাদের হৃদয় ভেঙে গেছে, এবং আমরা আশা করি এই ঘটনা অন্যদের সতর্ক করবে। আমরা শোক করছি। এই কঠিন সময়ে আমাদের পরিবারকে দয়া করে একান্তে শোক পালনের সুযোগ দিন।

ইউটাহর আইন অনুযায়ী, নাবালকদের জন্য অরক্ষিত অবস্থায় অস্ত্র ছেড়ে রাখার কারণে কোনো আইনগত ব্যবস্থা নেওয়া হয় না, এবং অস্ত্র সংরক্ষণে কোনো বাধ্যবাধকতাও নেই বলে গিফোর্ডস ল' সেন্টারের তথ্যে জানা যায়।

বিডিপ্রতিদিন/কবিরুল



এই পাতার আরো খবর