ঢাকা, রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

গোয়ালন্দ উপজেলা পরিষদের উপ-নির্বাচনে ভোটগ্রহণ
রাজবাড়ী প্রতিনিধি:

বন্যা-নদী ভাঙন ও করোনার কারণে ২ দফায় স্থগিত হওয়ার পর ৩ দফায় রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ৯টা থেকে এ ভোট গ্রহণ শুরু হয়। বিকেল ৫টা পর্যন্ত একটানা এ ভোট গ্রহণ চলবে।

সকাল থেকে গোয়ালন্দ উপজেলার বিভিন্ন কেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোটার উপস্থিতি কম।  তিনটি কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তারা বলেন, কুয়াশার কারণে ভোটার উপস্থিতি কম হচ্ছে। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বৃদ্ধি পাবে। 

দৌলতদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং কর্মকর্তা মো. জাকির হোসেন বলেন, সকাল থেকে ভোটার উপস্থিতি কম হলেও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হয়েছে। এখানে বিএনপির প্রর্থীর পক্ষে কোনো এজেন্ট আসেনি। এই কেন্দ্রে সকাল ১১টা পর্যন্ত ৩ হাজার ১৩২ ভোটারের মধ্যে ২৮২ জন ভোটার ভোট দিয়েছেন। 

অন্য দুই কেন্দ্রে গিয়ে দেখা যায়, ২ হাজার ৯৩২ জন ভোটারের মধ্যে ২৪২ ভোট, ৩ হাজার ৪৬ জন ভোটারের মদ্যে ৪৫৫ জন ভোট দিয়েছেন।

চেয়ারম্যান পদের উপ-নির্বাচনে ৫ জন প্রার্থী প্রতিদন্ধিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত মো. মোস্তফা মুন্সী  (নৌকা), ধানের শীষ মনোনীত প্রার্থী প্রার্থী ইঞ্জি. মাহবুব আলম, স্বতন্ত্র প্রার্থী মো. আরিফুজ্জামান (ঘোড়া), স্বতন্ত্র পার্থী গোলাম মাহবুব রাব্বানী (আনারস), জাতীয় পার্টির হিসেবে পরিচিত সুলতান উদ্দীন (মোটরসাইকেল)।

গোয়ালন্দ উপজেলার ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৯১ হাজার ৩০৫ জন ভোটার ৩৫টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবে। 

দুপুর ১২টায় জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার মো. মাসুদুর রহমান বলেনে, আমি সকাল থেকে ২০টি কেন্দ্র পরিদর্শন করেছি। যেখানে ২৫ শতাংশ ভোটার উপস্থিতি হয়েছে। কোনো প্রার্থীর পক্ষ থেকে কোনো অভিযোগ পাইনি। 

বিডি প্রতিদিন/এ মজুমদার 



এই পাতার আরো খবর