ঢাকা, রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

খোকসা পৌরসভা নির্বাচনী প্রচারণায় বাধার অভিযোগ বিএনপি প্রার্থীর
কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়ার খোকসা পৌরসভা নির্বাচনে বিএনপির কর্মী-সমর্থকদের কাছে মাইক ভাড়া দেওয়া যাবে না, তাদের কাছে চা বিক্রিও করা যাবে না বলে অভিযোগ করেছেন বিএনপি প্রার্থী। ফলে মাঠে নেই বিএনপি মনোনীত প্রার্থী নাফিজ আহম্মেদ খান রাজু। এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী রাজু। 

সোমবার দুপুরে সরেজিমন খোকসা পৌরসভার নির্বাচনী রিপোর্ট সংগ্রহ করতে গিয়ে দেখা যায়, শহরের প্রধান সড়কে আওয়ামী লীগের বর্তমান মেয়র  তারিকুল ইসলাম অর্ধশতাধিক নেতাকর্মী নিয়ে প্রচারণা চালাচ্ছেন। দোকানে দোকানে লিফলেট বিতরণ করছেন। তারিকুলের প্রচারণায় তালিকাভুক্ত রাজাকার মোস্তাজ আলীর দুই ছেলে আলী আহসান প্রামানিক ও নবাব প্রমানিক অংশ নেয়ায় অনেকেই ক্ষোভ প্রকাশ করেন। এর মধ্যে নবাব প্রামানিক ৬ নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী। 

তারিকুলের পোস্টার শহরের ৯টি ওয়ার্ডে চোখে পড়েছে। সেখানে বিএনপির প্রার্থীর কোন পোস্টার নেই। 

বিএনপি প্রার্থীর সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বলেন, ভয়ে কোনো কর্মী মাঠে নামছে না। পোস্টার লাগনো হয়েছিল। তবে তারিকুলের সমর্থকরা তা ছিঁড়ে ফেলেছে। মাইকিং বের করা হলেও তার উপর হামলা করা হয়। এখন আমি অনেকটা একা। কুষ্টিয়ায় এসেছি রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিতে। 

নির্বাচনের সার্বিক পরিবেশ নিয়ে খোকসা থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোস্তফা বলেন, নির্বাচনী পরিবেশ ভালো রয়েছে। কাউকে কোনো বিশৃঙ্খলা করতে দেয়া হবে না।

রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আবু আনসার বলেন, আমি খুলনায় আছি। লিখিত অভিযোগ দিলে অবশ্যই তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। আগামী ২৮ ডিসেম্বর প্রথম ধাপে খোকসা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। 

বিডি প্রতিদিন/এ মজুমদার 



এই পাতার আরো খবর