ঢাকা, রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

দিনাজপুরের তিনটি পৌরসভায় মেয়র প্রার্থী ১৮
দিনাজপুর প্রতিনিধি:

পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে দিনাজপুরের তিনটি পৌরসভায় ১৮ জন মেয়র প্রার্থী, ১৪২ জন কাউন্সিলর প্রার্থী ও ৪৮ জন সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। দ্বিতীয় দফা পৌরসভার নির্বাচনে দিনাজপুরের দিনাজপুর পৌরসভা, বিরামপুর পৌরসভা ও বীরগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে আগামি ১৬ জানুয়ারি। 

রবিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে দলীয় প্রার্থীর পাশাপাশি আওয়ামী লীগের ৪ জন ও বিএনপি’র একজন বিদ্রোহী প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়াও মনোনয়নপত্র দাখিল করেছেন একজন জামায়াত নেতা, জাতীয় পার্টির একজনসহ অন্যান্য দল ও স্বতন্ত্র প্রার্থীরা।

দিনাজপুর পৌরসভায় মেয়র পদে মনোনয়ন দাখিল করছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ, বিএনপি’র দলীয় প্রার্থী, কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক(রংপুর বিভাগ) ও বর্তমান মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তহিদুল হক সরকার, জাতীয় পার্টির আহাম্মদ শফি রুবেল, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির মেহেরুল ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশের হাবিবুর রহমান রানা ও স্বতন্ত্র প্রার্থী কাজী আশরাফুল ইসলাম।

বিরামপুর পৌরসভায় মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী আক্কাস আলী, বিএনপি’র দলীয় প্রার্থী হুমায়ুন কবীর, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র আলহাজ লিয়াকত আলী সরকার টুটুল ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুশফিকুর রহমান, বিএনপির বিদ্রোহী প্রার্থী সাবেক মেয়র পৌর বিএনপি’র উপদেষ্টা আজাদুল ইসলাম আজাদ ও স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট নুরুজ্জামান।

বীরগঞ্জ পৌরসভায় মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক নুর ইসলাম নুর, বিএনপির দলীয় প্রার্থী পৌর যুবদলের সদস্য সচিব মোকাররম হোসেন পলাশ, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী পৌর আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান মেয়র মোশারফ হোসেন বাবুল, জামায়াত নেতা ও সাবেক মেয়র মাওলানা মো. হানিফ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের শাহ আলম।

এছাড়াও দিনাজপুর পৌরসভায় ১২টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৭০জন এবং ৪টি সংরক্ষিত আসনে ১৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।  বিরামপুর পৌরসভায় ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩১জন এবং ৩টি সংরক্ষিত আসনে ১৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। বীরগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪১জন এবং ৩টি সংরক্ষিত আসনে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার 



এই পাতার আরো খবর