ঢাকা, শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪

আজকের পত্রিকা

বেতাগী পৌরসভা নির্বাচন, প্রচারণায় একাই ধানের শীষের প্রার্থী
মো. হাসানুর রহমান ঝন্টু, বরগুনা

আগামী ২৮ ডিসেম্বর বরগুনা পৌরসভায় পঞ্চম বারের মতো নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করার প্রস্তুতি নেয়ায় ভোটার এবং প্রার্থীদের মধ্য কিছুটা সংশয় কাজ করছে।

তবে মেয়র প্রার্থীরা জানান, এই পদ্বতির ব্যাপারে তাদের কোনো ধারণা না থাকলেও তারা আশাবাদী এখানে কারচুপির সুযোগ থাকবে না। বুথে যাতে ভোটার ব্যতীত অন্য কেউ প্রবেশ করতে না পারে, এই বিষয়টি নিশ্চিত করার দাবি জানিয়েছেন বিএনপি মনোনীত ধানের শীষ প্রার্থী।

নির্বাচনে মেয়র পদে প্রার্থী রয়েছেন তিনজন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ২৭ জন প্রার্থী রয়েছেন।

মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়ে বহিষ্কৃত হয়েছেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান মহসীন। পৌরসভায় মোট ভোটার ৯ হাজার ২৭৭ জন। মহিলা ভোটার ৪ হাজার ৫৪২। আর পুরুষ ভোটার হচ্ছেন ৪ হাজার ৭৩৫ জন।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বর্তমান বেতাগী পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম গোলাম কবির। যিনি বিগত ৫ বছরে পৌরসভার রাস্তাসহ অবকাঠামো উন্নয়ন ও নাগরিক সুবিধায় কাজ করেছেন বলে দাবি করেন।

নির্বাচনী প্রচার-প্রচারণায় মাঠ দখল করে রেখেছে নৌকার প্রার্থী আর কর্মী-সমর্থকরা। গণসংযোগ আর উঠান বৈঠক, সমাবেশ চলছে। আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর পোস্টার কিছু কিছু এলাকায় দেখা গেলেও তাকে বা তার কর্মী সমর্থকদের ২৪ ডিসেম্বর পর্যন্ত মাঠে দেখা যায়নি।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর নৌকা প্রতীকের পক্ষে দলীয় নেতাকর্মীরা ভালোভাবেই প্রচার গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।

নৌকার মেয়র প্রার্থী এবিএম গোলাম কবির বাংলাদেশ প্রতিদিনকে বলেন, বেতাগী পৌরসভাকে তৃতীয় শ্রেণির পৌরসভা থেকে প্রথম শ্রেণির পৌরসভায় উন্নতি করাসহ রাস্তা সম্প্রসারণ, সহ-মুক্তিযোদ্ধা আ. মান্নান পৌর মার্কেট, ৯টি ওয়ার্ডে পাবলিক টয়লেট, নলকূপ নির্মাণ, ওয়াটার ট্রিটমেন্ট প্লান, টাউন ব্রিজ নির্মাণ করেছি। অসমাপ্ত উন্নয়ন কাজ সমাপ্ত করার জন্য আবারও ভোটাররা তাকে নির্বাচিত করবে বলে তিনি আশা করেন।

বিএনপির মেয়র প্রার্থী ও তার কর্মীদের প্রচারণায় বাধা দেয়ার অভিযোগ ভিত্তিহীন দাবি করে নৌকার মেয়র প্রার্থী বলেন, বিএনপি দলের কর্মীদের পছন্দের প্রার্থীকে মনোনয়ন না দেয়ায় কেউ তার সাথে নেই। নিজেদের অভ্যন্তরীণ বিরোধের কারণে বিএনপি প্রার্থী ঠিকমত প্রচারণা করতে পারছেন না বলে দাবি করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী গোলাম কবির।

বিএনপির মেয়র প্রার্থী হুমাউন কবির মল্লিক অভিযোগ করেন, আমার দলীয় নেতাকর্মীদের বিভিন্নভাবে হুমকি, ভয়ভীতি, মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি করার চেষ্টা চলছে। তাদের হামলার ভয়ে ছাত্রদল-যুবদল কর্মীরা এলাকা ছাড়া। আমার প্রচার মাইক একাধিকবার ভেঙে ফেলা হয়েছে। নির্বাচন কমিশনে অভিযোগ করেও কোনো প্রতিকার পাচ্ছেন না বলে জানান বিএনপির প্রার্থী।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, পরিবারের সদস্যদের নিয়ে তিনি একাই নির্বাচনী প্রচারপত্র বিলি করছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা দিলীপ কুমার বলেন, ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে প্রচারণা চলছে। কোনো অভিযোগ পেলে আমরা তাৎক্ষণিক পদক্ষেপ নিচ্ছি।

বিডি প্রতিদিন/এমআই



এই পাতার আরো খবর