ঢাকা, সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

কুয়াকাটায় সুষ্ঠুভাবে ভোটগ্রহণ
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

কুয়াকাটা পৌরসভার নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। মেয়র কিংবা কাউন্সিলর প্রার্থীদের কারো কোন অভিযোগ নেই। ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পেরে খুশি। তবে অনেক ভোটার ইভিএম পদ্ধতিতে ভোট দেয়াকে কঠিন কিছু মনে করলেও ভোট কেন্দ্রে গিয়ে তাদের সেই ভীতি কেটে গেছে বলে একাধিক ভোটাররা জানিয়েছেন। 

সরেজমিনে বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে জানা গেছে, কোন প্রকার বাধা ছাড়াই সোমবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটাররা তাদের ভোট প্রদান করেছেন। এ নির্বাচনে পুরুষের পাশাপাশি নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। তবে বয়স্ক ভোটাররা ইভিএমে ভোট দিতে কিছুটা বিড়ম্বনায় পড়তে হয়েছে। 

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কুয়াকাটা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ,বিএনপি, স্বতন্ত্র, ইসলামী আন্দোলন বাংলাদেশসহ মেয়র পদে চার জন প্রতিদ্বদ্ধি করছেন। এছাড়া কাউন্সিলর পদে ৩২ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে মোট ৮ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্র্বাচন গ্রহণের লক্ষে মাঠে ছিল নির্বাহী ম্যাজিট্রেট, র‌্যাব, পুলিশ ও অনসার সদস্যরা।   কুয়াকটা পৌরসভা নির্বাচনের সহকারী রির্টানিং অফিসার ও কলাপাড়া উপজেলা নির্বাচন অফিসার আবদুর রশিদ বলেন, এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। 

বিডি প্রতিদিন/আল আমীন



এই পাতার আরো খবর