ঢাকা, সোমবার, ১৯ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

মানিকগঞ্জ পৌর নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী রমজান জয়ী
মানিকগঞ্জ প্রতিনিধি
মো. রমজান আলী

মানিকগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. রমজান আলী বেসরকারিভাবে জয়লাভ করেছেন। তিনি পেয়েছেন ৩১ হাজার ৫৮৫ ভোট।বিএনপি প্রার্থী পেয়েছেন ২ হাজার ৩৩৪ ভোট। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে। তবে বিএনপির মেয়র প্রার্থী আতাউর রহমান আতা নির্বাচনে অনিয়মের অভিযোগে এ নির্বাচন স্থগিত করে পুনরায় ভোট গ্রহনের দাবি করেন। তিনি  দুপুরে জেলা নির্বাচন কমিশনে লিখিত অভিযোগটি করেন।

পরে নিজ বাসায় সাংবাদিকদের এ বিষয়ে অবহিত করেন। ধানের শীষের প্রার্থী আতাউর রহমান আতা লিখিত অভিযোগে জানান, নির্বাচনে ২৫টি ভোট কেন্দ্রের সকল কেন্দ্র  থেকে তার এজেন্টদেরকে ভয়ভীতি দেখিয়ে বের করে দেয়া হয়। 

পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মো. রমজান আলী ও বিএনপির আতাউর রহমান আতা প্রতিদ্বন্দ্বিতা করেন। এছাড়া ৯টি ওয়ার্ডে নারী কাউন্সিলর ১৫ জন ও সাধারণ  কাউন্সিল ৪৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। বেসরকারিভাবে নির্বাচিত কাউন্সিলররা হলেন আবুল কালাম আজাদ, নুরুল ইসলাম কুইন্ঠা, তসলিম হৃদয়, আরশেদ আলী বিশ্বাস, আব্দুর রাজ্জাক রাজা, সায়েক শিবলি, কবির হোসেন, আবু মো. নাহিদ,  উজ্জল হোসেন। সংরক্ষিত নারী আসনে নির্বাচিত হয়েছেন নাজমা আক্তার, রাজিয়া সুলতানা, জেসমিন আক্তার।

জেলা নির্বাচন কর্মকর্তা শেখ মুহাম্মদ হাবিবুর রহমান জানান, কোথাও কোন অপ্রীতির ঘটনার খবর পাওয়া যায়নি। শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ৬০ শতাংশ ভোট প্রয়োগ হয়েছে।

বিডি প্রতিদিন/আল আমীন



এই পাতার আরো খবর