ঢাকা, রবিবার, ১৮ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

দিনাজপুরে আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী রাশেদ পারভেজের (নৌকা) বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী আহমেদ শফি রুবেল (লাঙ্গল)। অন্যদিকে আরেক মেয়র প্রার্থী সিপিবির এড. মেহেরুল ইসলাম নির্বাচন কমিশনে নৌকা প্রার্থীর বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করেছেন।  আচরণবিধি ভঙ্গের বিষয়ে নৌকা মার্কার প্রার্থী রাশেদ পারভেজ এবং ৪ জন কাউন্সিলর প্রার্থীকে কারণ (শোকজ) দর্শানো নোটিশ জারি করেছে নির্বাচন কমিশন।

শুক্রবার বেলা সাড়ে ১২টায় দিনাজপুর প্রেস ক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কেন্দ্রীয় জাপার ভাইস চেয়ারম্যান ও জেলা জাপার সাধারণ সম্পাদক মেয়র প্রার্থী আহমেদ শফি রুবেল বলেন, ৭ জানুয়ারি বিকেল থেকে রাত পর্যন্ত শহরের মডার্ণ মোড়ে প্রধান সড়ক দখল করে রাস্তায় বিশাল নির্বাচনী মঞ্চ তৈরি করে আওয়ামী লীগের নৌকা মার্কার প্রার্থী রাশেদ পারভেজের পক্ষে নির্বাচনী প্রচারণার সভা করা হয়েছে।

সভায় কমপক্ষে ৩০টি মাইক ব্যবহার করে শহরের কালিতলা থানা মোড় থেকে বাহাদুর বাজারসহ অন্যান্য অলি-গলিতে উচ্চ শব্দে প্রচারণা চালানো হয়েছে। এছাড়াও তিনি আরো বলেন, পুলিশি পাহারায় সমাবেশ হয়েছে। নির্বাচনী সভা চলাকালে শহর জুড়ে যানজটে নাগরিক দুর্ভোগ, ভোগান্তি সৃষ্টি করে।

যা নির্বাচনী আচরণবিধি লংঘনের মধ্যে পড়ে। বিষয়টি তাৎক্ষণিক জেলা প্রশাসক, জেলা নির্বাচন অফিসারসহ সংশ্লিষ্টদের কাছে মোবাইল ফোনে অভিযোগ জানিয়ে ব্যবস্থা নিতে অনুরোধ জানানো হলেও তারা কোন ব্যবস্থা গ্রহন করেনি। যে কারণে আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে ফলাফল প্রকাশের ক্ষেত্রেও আমরা সুষ্ঠু নির্বাচন এবং প্রকৃত ফলাফল প্রাপ্তির ক্ষেত্রে সন্দিহান বলে জানিয়েছেন জাতীয় পার্টির প্রার্থী মেয়র প্রার্থী আহম্মেদ শফি রুবেল।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য আলমগীর শিকদার লোটন, জেলা জাতীয় পার্টির সহসভাপতি এ্যাডভোকেট মীর তহিদুল ইসলাম স্বপন, সহসভাপতি সাইফুল্লাহ্ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সুধির চন্দ্র শীল ও মনতেয়াজ আহমেদ প্রমুখ।

অপরদিকে, ‘পরিবর্তনের লক্ষে পৌর নাগরিক’ এবং রাশেদ পারভেজকে নৌকায় ভোট দিয়ে জয়যুক্ত করার শ্লোগান নিয়ে দিনাজপুর প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলন করেছে সম্মিলিত নাগরিক মঞ্চ দিনাজপুর। দিনাজপুর প্রেস ক্লাবের সম্মেলন কক্ষে সকাল সাড়ে ১১টায় পৃথক সংবাদ সম্মেলন করে সম্মিলিত নাগরিক মঞ্চ নামে নব গঠিত কমিটির নেতারা। লিখিত বক্তব্য পাঠ করেন কমিটির সদস্য সচিব রেজাউর রহমান রেজু। এ সময় উপস্থিত ছিলেন কমিটির আহবায়ক এমবি আক্তার, প্রেস ক্লাবের সাবেক সভাপতি চিত্তঘোষ, সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, মহিলা পরিষদের সভানেত্রী কানিজ ফাতেমা, রতনা মিত্র এবং রবিউল আওয়াল খোকাসহ অন্যান্যরা। 

এর আগে দিনাজপুর পৌর নির্বাচনের আরেক মেয়র প্রার্থী ও বাংলাদেশের কমিউনিস্ট পাটির দিনাজপুর সভাপতি অ্যাডভোকেট মেহেরুল ইসলাম (কাস্তে) বলেন, বৃহস্পতিবার বিকালে জনগণের রাস্তা বন্ধ করে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মেয়র প্রার্থী রাশেদ পারভেজ তার নির্বাচনী সভা করার জন্য নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েছি।  এদিকে, আচরণবিধি ভঙ্গের বিষয়ে সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা জাহিদ ইবনে আবুল ফজল জানান, আচরণবিধি ভঙ্গের অভিযোগে নৌকা মার্কার প্রার্থী রাশেদ পারভেজ এবং ৪ জন কাউন্সিলর প্রার্থীকে কারণ (শোকজ) দর্শানো নোটিশ জারি করা হয়েছে।

বিডি প্রতিদিন/আল আমীন



এই পাতার আরো খবর