ঢাকা, রবিবার, ১৮ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

প্রচার-প্রচারণায় মুখরিত দিনাজপুর পৌরসভা
রিয়াজুল ইসলাম, দিনাজপুর

দিনাজপুর পৌরসভা নির্বাচনে প্রার্থীদের প্রতিশ্রুতি আর প্রচার-প্রচারণায় মুখরিত হয়ে উঠেছে পৌর এলাকা। ছেয়ে গেছে শহরের অলি-গলিসহ সকল সড়ক। যেদিকে তাকানো যায়, সেদিকেই চোখে পড়বে সারি সারি ঝুলানো পোস্টার। করোনা আর শীতকে পিছনে ফেলে এগিয়ে চলেছে সকল প্রার্থীদের সমর্থনে প্রচার প্রচারণা। ভোটের দিন যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে নির্বাচনী উত্তাপ। চায়ের স্টলসহ সকল জায়গাতেই চলছে প্রার্থীদের নিয়ে আলোচনা আর জল্পনা-কল্পনা। মাইকিং ছাড়াও সোশ্যাল মিডিয়াতেও চালাচ্ছে অনেক প্রার্থীর সমর্থনে নির্বাচনী প্রচারনা। প্রার্থীরা স্থানীয় ভোটারদের সাথে গণসংযোগ এবং হ্যান্ডবিল বিলি ছাড়াও পৌর এলাকার রাস্তা-ঘাট, ড্রেনসহ যাবতীয় উন্নয়ন ছাড়াও পৌর নাগরিকদের দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি। 

দিনাজপুর পৌরসভা নির্বাচনে ধানের শীষে ভোট দিয়ে পুনরায় নির্বাচিত করে পৌরসভার অসমাপ্ত কাজ সমাপ্ত করার আহবান জানিয়ে ভোট প্রার্থনা করছেন বিএনপির দলীয় মেয়র প্রার্থী, বর্তমান মেয়র ও বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক (রংপুর) সৈয়দ জাহাঙ্গীর আলম। তিনি বলছেন, দিনাজপুরের মানুষ এখনো বিএনপিকে ভালবাসে। তাই ব্যালটের মাধ্যমে সকল অপপ্রচারের জবাব দিবেন।

অপরদিকে, পরিবর্তনের অঙ্গীকার নিয়ে আওয়ামী লীগের দলীয় মেয়র প্রার্থী ও জেলা যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ বলছেন, পৌরবাসীকে সাথে নিয়ে গড়ে তুলতে চাই একটি উন্নত আধুনিক, মডেল ও পরিচ্ছন্ন দিনাজপুর পৌরসভা। তিনি আরও বলছেন, দেশ স্বাধীন হওয়ার পর থেকে আওয়ামী লীগের কোন প্রার্থী পৌর মেয়র হিসেবে দায়িত্ব পালন করেনি। যার ফলে জেলার সার্বিক উন্নয়ন হলেও দিনাজপুর পৌর শহরে তেমন কোন উন্নয়ন হয়নি। পৌরবাসী যে উন্নয়নের স্বপ্ন দেখেছে তা বিগত সময়ে যারা মেয়রের দায়িত্বে পেয়েছিলেন, তারা সে স্বপ্ন পূরণ করতে পারেননি। তাই এবার নৌকাকে ভোট দিয়ে জবাবদিহিতা এবং স্বচ্ছতার পাশাপাশি বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখার আহবান জানান।

অন্যদিকে, দিনাজপুর পৌর নির্বাচনে জাতীয় পার্টির সমর্থিত প্রার্থী ও জেলা জাপার সাধারণ সম্পাদক আহম্মেদ শফি রুবেল পথসভায় বলছেন, মেয়র পদে নির্বাচিত হলে পৌরবাসীর চিকিৎসাসেবা নিশ্চিত করতে ২৪ ঘণ্টার হটলাইনসহ ফ্রি এ্যাম্বুলেন্স সার্ভিস চালু করবেন। পৌরবাসীকে আইন আদালত এবং পুলিশীসহ সব ধরনের হয়রানির অবসান ঘটাতে এবং ন্যায় বিচার পেতে বিনা পয়সায় সাধারন নাগরিকদের জন্য পৌরসভার ১২টি ওয়ার্ডে স্থানীয়দের নিয়ে পৃথক শালিসি বোর্ড গঠন করবেন।   এছাড়াও আরও দুইজন মেয়র প্রার্থী কমিউনিকস্ট পার্টি দিনাজপুরের সভাপতি এ্যাডভোকেট মেহেরুল ইসলাম ও ইসলামি আন্দোলন বাংলাদেশের হাবিবুর রহমান রানাও প্রচারনা চালিয়ে যাচ্ছেন। এভাবে বিভিন্ন মেয়র প্রার্থী বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন। 

এছাড়াও নির্বাচনে সাধারন আসনের ১২টি ওয়ার্ডে কাউন্সিলর ৬৪জন এবং সংরক্ষিত মহিলা আসনে ১৮জন প্রার্থী ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছেন।

উল্লেখ্য, ২য় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে ১৬ জানুয়ারি।  দিনাজপুর পৌরসভার ৪৯টি ভোট কেন্দ্রে মোট ১ লাখ ৩০ হাজার ৮০৩ জন ভোটার রয়েছে।

বিডি প্রতিদিন/ফারজানা



এই পাতার আরো খবর