ঢাকা, রবিবার, ১৮ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

শিবগঞ্জ পৌরসভা নির্বাচন
ভোটের মাঠে ফিরলেন বিএনপির বিদ্রোহী আবদুল গোফফার
নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার শিবগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে ভোটের মাঠে ফিরলেন বিএনপির বিদ্রোহী প্রার্থী আবদুল গোফফার। রবিবার দুপুরে তার মনোনয়রপত্র বৈধ ঘোষণা করেছেন পৌর নির্বাচনের আপীল কর্র্র্তৃপক্ষ বগুড়ার জেলা প্রশাসক জিয়াউল হক। সেই সঙ্গে প্রতীক বরাদ্দসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন তিনি। তৃতীয় ধাপে আগামী ৩০ জানুয়ারি এই পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ করা হবে। 

৩১ ডিসেম্বর থানা শ্রমিক দলের সাধারণ সম্পাদক ও ওয়ার্ড বিএনপির সভাপতি আবদুল গোফফার মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। ৩ ডিসেম্বর যাচাই-বাছাইয়ে ভোটার তালিকা তৈরির সময় শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণি পাশ থাকলেও মনোনয়নপত্রে তিনি স্বশিক্ষিত উল্লেখ করায় হলফনামায় তথ্য গোপনের অভিযোগে তার মনোননয়পত্র বাতিল করেন রিটার্নিং অফিসার। এর প্রেক্ষিতে ৪ ডিসেম্বর তিনি জেলা প্রশাসকের কার্যালয়ে আপিল করেন। ৬ ডিসেম্বর আপিলের শুনানি অনুষ্ঠিত হয়। 

শিবগঞ্জ পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার আনিসুর রহমান বলেন, স্বতন্ত্র প্রার্থী আব্দুল গোফফার আপিলে তার প্রার্থীপদ ফিরে পেয়েছেন। বর্তমানে তিনি ছাড়াও আরও তিন জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতায় করছেন। তারা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তৌহিদুর রহমান মানিক, বিএনপি মনোনীত প্রার্থী মতিয়ার রহমান মতিন, জাগপা মনোনীত প্রার্থী সিরাজুল ইসলাম। ১১ জানুয়ারি  প্রতীক বরাদ্দ দেওয়া ও ৩০ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিডি প্রতিদিন/আল আমীন



এই পাতার আরো খবর