ঢাকা, রবিবার, ১৮ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

সৈয়দপুর পৌর নির্বাচন: জমে উঠেছে কাউন্সিলরদের প্রচারণা
নীলফামারী প্রতিনিধি

সৈয়দপুর পৌর নির্বাচনে প্রচারণায় বর্তমান কাউন্সিলরদের পাশাপাশি নতুন কাউন্সিলর প্রার্থীরাও সমানতালে চালাচ্ছেন প্রচারণা। এদিকে জোরেশোরে প্রচারণা চালিয়ে যাচ্ছেন নারী কাউন্সিলর প্রার্থীরাও। বর্তমান কাউন্সিলরদের পাশাপাশি অন্যান্য নতুন কাউন্সিলর প্রার্থীরাও জয়ের আশা নিয়ে চালিয়ে যাচ্ছেন প্রচারণা।

অনেক ওয়ার্ডে নতুন কাউন্সিলর প্রার্থীদের প্রচারণা বেশ লক্ষণীয়। দিন যতই ঘনিয়ে আসছে কাউন্সিলর প্রার্থীদের প্রচার প্রচারণা ততই বাড়ছে। তারা ভোটারদের নিজ পক্ষে নিতে আত্মীয়দেরও কাজে লাগাচ্ছে। কারণ তাদের উদ্দেশ্যে যেভাবে হোক না কেন এবার নির্বাচনী যুদ্ধে জয়ী হতে হবে। বিভিন্ন ওয়ার্ডের বর্তমান কাউন্সিলররা তাদের ভুল ভ্রান্তির জন্য ক্ষমা চেয়ে অসমাপ্ত কাজ শেষ করতে পুনরায় নির্বাচিত করার জন্য ভোট ভিক্ষা চাইছেন।

তবে নতুন কাউন্সিলর প্রার্থীরা বর্তমান কাউন্সিলরদের ব্যর্থতা ও অনিয়মের কথা ভোটারদের কাছে তুলে ধরে এলাকার উন্নয়নে নিজ নিজ প্রতিকে ভোট চাইছেন। ফলে ১৫টি ওয়ার্ডের প্রতিটি পাড়া মহল্লায় চলছে নির্বাচনী হৈ-হুল্লোড়।

আগামী ১৬ জানুয়ারি সৈয়দপুর পৌরসভা নির্বাচন। হাতে রয়েছে মাত্র কয়েকটা দিন। তাই সময় বেশী না থাকায় ভোটারদের সমর্থন পেতে মরিয়া হয়ে উঠেছেন সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলরা প্রার্থীরা। এরই মধ্যে ভোটারদের দ্বারে-দ্বারে গিয়ে নানা প্রতিশ্রুতি দিচ্ছেন সকাল থেকে গভীর রাত পর্যন্ত পৌরসভার বাজার ও বিভিন্ন মোড়ের হোটেল, রেস্তোরাঁ এবং চায়ের দোকানগুলোতে প্রার্থীদের নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ।

তারা কর্মী সমর্থকদের নিয়ে ভোট চাইতে ভোটারদের বাড়ি বাড়ি যাচ্ছেন একাধিকবার। বিরামহীনভাবে চালাচ্ছেন প্রচার প্রচারণা। করছেন পথসভা ও ঘরোয়া সভাও। প্রচারণার বিভিন্ন কৌশলও অবলম্বন করছেন প্রার্থী ও কর্মীরা। করেছেন নির্বাচনী গণসংযোগ ও মিছিল।

এতে কর্মী সমর্থকরা প্রার্থীর পক্ষে দিচ্ছেন বিভিন্ন শ্লোগান। সৈয়দপুর পৌর এলাকার ১৫টি ওয়ার্ডের পাড়া-মহল্লায় ঘুরে দেখা গেছে কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীদের এমন তৎপরতা। নতুনদের পাশাপাশি বর্তমান ও সাবেক কাউন্সিলররাও এখন নির্বাচনী যুদ্ধে। প্রতিটি পাড়া-মহল্লায় চলছে জমজমাট নির্বাচনী প্রচারণা। কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলর প্রার্থীদের কর্মী ও সমর্থকদের তৎপরতায় সাধারণ ভোটাররাও হাঁপিয়ে উঠেছেন।

১৫টি ওয়ার্ডের মধ্যে একটি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীর মৃত্যু হওয়ায় ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। বাকি ১৪টি ওয়ার্ডে ৮১ জন সাধারণ কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। পাঁচটি সংরক্ষিত আসনে ২১ জন নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।

সহকারী রিটার্নিং ও সৈয়দপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. রবিউল আলম জানান, আগামী ১৬ জানুয়ারি পৌরসভার ভোট হবে ইভিএম পদ্ধতিতে। এজন্য সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কোনো প্রার্থী আচরণবিধি যেন লঙ্ঘন না করেন সেদিকে নজর রাখা হচ্ছে।

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর