ঢাকা, রবিবার, ১৮ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

পৌরসভা নির্বাচন: প্রচারে এগিয়ে আওয়ামী লীগের মেয়র প্রার্থী
মাগুরা প্রতিনিধি

আগামী ১৬ জানুয়ারি দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য মাগুরা পৌরসভা নির্বাচনকে সামনে রেখে শেষ মুহূর্তে প্রচার-প্রচারণা মুখর হয়ে উঠেছে। এ নির্বাচনে ৩ মেয়র প্রার্থী ও সাধারণ ৪৭ কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রতীক বরাদ্দের পর থেকে প্রত্যেক প্রার্থী নিজের পক্ষে প্রচার-প্রচারণা ও গণসংযোগ চালিয়ে ভোট প্রার্থনা করেছেন।

ইতিমধ্যে পৌরসভার ৯টি ওয়ার্ডে পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে। হাট-বাজার-চায়ের দোকান অফিস আদালত, ব্যাংক-বীমা প্রতিষ্ঠানে এখন শুধু নির্বাচনী আলোচনা। 

নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী খুরশিদ হায়দার টুটুল তার নেতাকর্মীদের নিয়ে পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে শো-ডাউন, উঠান বৈঠক, গণসংযোগ ও লিফলেট বিতরণ অব্যাহত রেখেছেন। প্রতিদিন দলীয় নেতাকর্মীদের সমর্থন আর ভালোবাসা নিয়ে এগিয়ে চলেছেন মাঠে।

অপরদিকে, বিএনপি’র প্রচার-প্রচারণায় চলছে ভাটা। পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল মান্নান জানান, বিএনপি’র প্রার্থীর পক্ষে কাজ করার জন্য এ পর্যন্ত আমাদেরকে ডাকা হয়নি। এমনকী কোনো লিফলেট, পোষ্টার, ব্যানার বা নির্বাচন করার বিষয়েও কোন দিক নির্দেশনা দেয়নি। দলীয় প্রার্থীর জন্য কিভাবে কাজ করবো সে ব্যাপারেও কোন নেতা যোগাযোগ করেনি।

এছাড়া নির্বাচনের মাঠে ইসলামী আন্দোলন প্রার্থী মাওলানা মসিউর রহমানকেও দেখা যায়নি। শহরে কিছু স্থানে পোষ্টার ছাড়া মাঝে মধ্যে মাইকিং এর মাধ্যমে প্রচারণা চলছে তার।  

আওয়ামী লীগ মেয়র প্রার্থী খুরশিদ হায়দার টুটুল বলেন, গত পাঁচ বছরে আমি মেয়রের দায়িত্বে থাকাকালীন মাগুরা পৌরসভাকে আধুনিক মানে উন্নয়ন করার জন্য আমি সর্বোচ্চ চেষ্টা করেছি। বিজয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। নতুন করে নির্বাচিত হলে পৌরসভাকে আরও আধুনিক, ক্লিন পৌরসভায় রূপান্তরিত করার ইচ্ছা রয়েছে।’ 

জেলা রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার অলিউল ইসলাম জানান, নির্বাচনকে সামনে রেখে সব ধরনের প্রস্তুতি শেষ। এবারই প্রথম ইভিএম পদ্ধতিতে মাগুরা ভোট হবে। এ নির্বাচনে মোট ৭৬ হাজার ৮৭৬ জন ভোটার ৩৫টি কেন্দ্রে ২০৮টি কক্ষে ভোট প্রদান করবেন। এ পর্যন্ত কোনো প্রার্থীর অভিযোগ আমাদের কাছে আসেনি। 

বিডি প্রতিদিন/আবু জাফর



এই পাতার আরো খবর