ঢাকা, রবিবার, ১৮ আগস্ট, ২০২৪

আজকের পত্রিকা

দাগনভূঞায় পৌর নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর জয়
ফেনী প্রতিনিধি:
ওমর ফারুক খান

ফেনীর দাগনভূঞা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ওমর ফারুক খান ৮,২৪০ ভোট পেয়ে বেসরকারী ভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকের বিএনপির প্রার্থী সাইফুর রহমান স্বপন পেয়েছেন ৯২৭ ভোট। 

জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন পাটোয়ারী নির্বচনের ফলাফল ঘোষণা করেছেন। ৯টি ওয়ার্ডে কাউন্সিলরদের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত ৭ জন ও বিদ্রোহী আওয়ামী লীগের দুইজন নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে সাধারণ ৪টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত নারী ওয়ার্ডের সব কয়টি (৩টি) আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বীতায় পূর্বেই নির্বাচিত হয়েছিলেন। এই বিজয়ের ফলে আওয়ামী লীগের প্রার্থী পরপর নির্বাচিত হয়ে হ্যাট্রিক করলেন।   

গনিপুর কেন্দ্রে ককটেল বিস্ফোরণ:  গনিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ১০টার দিকে পর পর দুটি কককেট বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এসময় কেন্দ্রের দায়িত্বে থাকা আরিফুল নামের এক আনসার সদস্য আহত হন। এছাড়া ভোট কেন্দ্রের অদূরে প্রতিপক্ষের হামলায় তারেক হোসেন ও সুজন নামের দুজন আহত হয়েছেন। ঘটনায় কেন্দ্রে ব্যাপক হারে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।  

গনিপুর কেন্দ্রের টেবিল ল্যাম্প প্রতিকের প্রার্থী কামরুল ইসলাম ক্লাইব জানান, তাকে  গতরাত থেকে অবরুদ্ধ করে রেখেছিল উট পাখি প্রতিকের কাউন্সিলর প্রার্থীর সমর্থকরা। জিয়াউল হক নামের আরেক প্রার্থী জানান, এ কেন্দ্রের আশপাশে অস্ত্রের মহড়া চলছে। সুরুজ মিয়া নামের এক ভোটার জানান, তাকে কেন্দ্রে আসার পথে প্রতিপক্ষের লোকেরা মেরেছে, তার বাবা মাকেও তারা মেরেছে। এই কেন্দ্রে দায়িত্বে থাকা পুলিশের উপ-পরিদর্শক আনোয়ার হোসেন ককটেল বিস্ফোরণের বিষয়টি নিশ্চিত করেছেন। প্রিজাইডিং অফিসার গোফরান উদ্দিন বলেন, কিছুটা বিশৃঙ্খল পরিস্থিতি তৈরী হলেও ভোটাররা নির্বিগ্নে ভোট প্রদান করছেন। 

বিএনপির প্রাথী সাইফুর রহমান স্বপন বিকাল সাড়ে তিনটায় সংবাদ সম্মেলন করে জানান, আওয়ামী লীগ প্রাথীর লোকজন তার লোকজনকে কেন্দ্রে আসতে বাধা প্রদান করেছে। রাতভর তার কর্মীদের বাড়ির সামনে ও আশেপাশে ব্যাপক হারে ককটেল নিক্ষেপ করেছে। তিনি পুনরায় নির্বাচন দেওয়ার জন্য নির্বাচন কমিশনের কাছে দাবি জানান। 

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর