ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

পৌরসভা নির্বাচন: কটিয়াদীতে ভোটের সকালেই উত্তেজনা
কিশোরগঞ্জ প্রতিনিধি
কটিয়াদী ভোগপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটারদের লাইন।

কিশোরগঞ্জের কটিয়াদীতে উত্তেজনাকর পরিস্থিতিতে ভোট গ্রহণ চলছে। শনিবার (৩০ জানুয়ারী) সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। বিভিন্ন কেন্দ্রে সকাল থেকেই নারী ও পুরুষ ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে।

সকাল ৯ টার দিকে কটিয়াদী ২নং সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে আওয়ামী লীগ ও স্বতন্ত্র মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে বাগবিতণ্ডা ও হট্টগোল হয়। পরে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সকাল পৌনে ৯ টার দিকে ২ নং সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর লোকজন স্বতন্ত্র প্রার্থীর চারজন এজেন্টকে জোরপূর্বক বের করে দেওয়ার অভিযোগ করেন স্বতন্ত্র মেয়র প্রার্থী সালমা আনিকা। 

তবে এ কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা বোরহান উদ্দিন আহমেদ জানান, এজেন্ট বের করে দেওয়ার বিষয়ে তার কাছে কেউ অভিযেগ করেনি।

কটিয়াদী পৌরসভায় মেয়র পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে শওকত উসমান, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকে তোফাজ্জল হোসেন খান, জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকে আলাউদ্দিন আহমেদ, ন্যাশনাল পিপলস পার্টি মনোনীত আম প্রতীকে আঃ বাতেন ও মোবাইল ফোন প্রতীকে স্বতন্ত্র প্রার্থী সালমা আনিকা। 

এ পৌরসভায় সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার রয়েছেন ৩০ হাজার ৪৬৬ জন। ১৪টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ



এই পাতার আরো খবর