ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

টাঙ্গাইলে বেলা বাড়ার সাথে সাথে বাড়ছে ভোটারদের উপস্থিতি
টাঙ্গাইল প্রতিনিধি:

তৃতীয় ধাপে টাঙ্গাইলে ৫টি পৌরসভার নির্বাচনে ভোটগ্রহণ চলছে। পৌরসভাগুলো হচ্ছে, টাঙ্গাইল সদর, মধুপুর, ভুঞাপুর, মির্জাপুর ও সখীপুর। 

শনিবার সকাল সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত। সকালের দিকে কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি কিছুটা কম ছিল। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারদের উপস্থিতি বাড়ছে।  

পাঁচটি পৌরসভা নির্বাচনে মেয়র পদে ১৩ জন, সাধারণ কাউন্সিলর ২০৬ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোট কেন্দ্র রয়েছে ৯১টি। এর মধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্র রয়েছে ৩৬টি। মোট ভোটার রয়েছে ২ লাখ ৩১ হাজার ৮৩৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১৩ হাজার ২২ জন এবং মহিলা ভোটার রয়েছে ১ লক্ষ ১৮ হাজার ৮১৭ জন। 

টাঙ্গাইল জেলা নির্বাচন অফিসার এইচ এম কামরুল হাসান জানান, পাঁচটি পৌরসভা নির্বাচনকে সুষ্ঠু, সুন্দর ও নিরপেক্ষ করতে প্রয়োজনীয় সংখ্যক র‌্যাব, পুলিশ, আনসার নিয়োগ দেয়া হয়েছে। এর সাথে ১৪ প্লাটন বিজিবি, ৫ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এবং ৫৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। নির্বাচনকে কেন্দ্র করে বিশৃঙ্খলা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে।

বিডি প্রতিদিন/ ওয়াসিফ



এই পাতার আরো খবর