ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

মণিরামপুরে ভোটকেন্দ্রের বাইরে ককটেল বিস্ফোরণ, আতঙ্কে ভোটাররা
নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরের মণিরামপুর পৌরসভার নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। শনিবার (৩০ জানুয়ারী) ভোটগ্রহণ শুরু কিছুক্ষণ পর সকাল সাড়ে ৮টার দিকে বিজয়রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে রাস্তায় দুর্বৃত্তরা পরপর ২০/২৫টি ককটেলের বিস্ফোরণ ঘটায়। 

এ ঘটনার পর ওই কেন্দ্রে ভোটার উপস্থিতি একেবারেই কমে যায়।  খবর পেয়ে আইন শৃঙ্খলা বাহিনীর দায়িত্বরত টহল টিমগুলো ঘটনাস্থল পরিদর্শন করে। তবে তারপরও ভোটাররা আর কেন্দ্রমুখী হচ্ছেন না। 

বিজয়রামপুর গ্রামের ৮০ বছরের বৃদ্ধ আবু বকর সিদ্দিক বলেন, প্রায় ২০ মিনিট ধরে একটানা তিনি ককটেল ফোটার শব্দ শুনেছেন। ভোট দিতে যাওয়ার ইচ্ছা ছিল, কিন্তু এখন আর যাব না।

একই গ্রামের আব্দুল লতিফ (৫৫) বলেন, সকালে প্রথমদিকে গ্রামের কিছু লোক গিয়ে ভোট দিয়েছে। এরপর বোমার শব্দ শুনলাম। তারপরও কিছু লোক ভোট দিতে গিয়েছিল, কিন্তু ভোটের বই শেষ হয়ে গেছে বলে তাদের ফেরত দেওয়া হয়েছে। এই জন্যে আমরা আর যাইনি। 

ভোট দিতে গিয়েছিলেন কি না জানতে চাইলে বিজয়রামপুর গ্রামের ৬০ বছর বয়সী বৃদ্ধ জামাল উদ্দিন বলেন, যাব কি মরতে? সকালে কাজ করছিলাম। ইচ্ছা ছিল কাজ শেষ করে ভোট দিতে যাব। কিন্তু শব্দ শুনে আর যাইনি। 

হামিদা বেগম (৫৫) বলেন, সকালে যা হয়েছে, এরপর আর ভোট দিতে যাব না। আমার পরিবারে ৬ জন ভোটার। তাদের কেউই ভোট দিতে যাবে না।

বিজয়রামপুর কেন্দ্রের বাইরের এ ঘটনা ছাড়া মণিরামপুর পৌরসভার অন্য কেন্দ্রগুলোতে সকাল সাড়ে ১১টা পর্যন্ত সুষ্ঠভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। মণিরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মণিরামপুর আদর্শ বহুমুখী বিদ্যালয়সহ বেশ কয়েকটি কেন্দ্রে গিয়ে বিপুল সংখ্যক ভোটারের উপস্থিতি লক্ষ্য করা গেছে। 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ



এই পাতার আরো খবর