ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

শেরপুরে আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থীর সংবাদ সম্মেলন
শেরপুর প্রতিনিধি

শেরপুর পৌরসভা নির্বাচনের মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী জগ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী রফিকুল ইসলাম আধার তার প্রাণনাশের আশংকায় সংবাদ সম্মেলন করেছেন। আধার অভিযোগ করেন, তিনি প্রাণ সংশয়ে আছেন। অনিয়মতান্ত্রিকভাবে তাকে বহিষ্কার ও তার নির্বাচনী প্রচারণায় মাইক ভাঙচুর করাসহ সরকার দলের প্রার্থী ও সমর্থকদের বিরুদ্ধে তিনি অভিযোগ করেন। সোমবার সন্ধ্যায় বটতলাস্থ তার প্রধান নির্বাচনী প্রচারণা কেন্দ্রে এ সংবাদ সম্মেলন করেন। 

সংবাদ সম্মেলনে তিনি লিখিত ও মৌখিক বক্তব্যে অভিযোগ করে বলেন, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক হিসেবে শুরু থেকে মেয়র পদে দলীয় মনোনয়ন চেয়ে নির্বাচনী প্রচারণা করে আসছিলেন। দলের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যানসহ অন্যান্য শীর্ষ পর্যায়ের নেতা-কর্মী তার নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে তাকে মনোনয়ন দেয়ার আশ্বাস দিয়ে মাঠে নামিয়ে শেষ পর্যায়ে সামনে দলের কাউন্সিলকে কেন্দ্র করে তার পিছন থেকে সরে দাঁড়ায়।

পরবর্তীতে মাঠ পর্যায়ে জনবিচ্ছিন্ন এক নেতা দলের মেয়র পদের মনোনয়ন পান। কিন্তু তিনি মেয়র পদে দলীয় মনোনয়ন না পেলেও সর্বস্তরের পৌরবাসীর চাপের মুখে তিনি নির্বাচন থেকে সরে আসতে পারেনি।এই অবস্থায় ঠেকাতে তাকে (আধার) নানা চাপ ও হুমকি-ধমকি দিয়ে এমনকি প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে। সর্বশেষ সোমবার বিকেলে শহরের শিব বাড়ি এলাকায় তার প্রচারণার মাইক ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ করেন। অভিযোগে আরও বলেন, শহরের বিভিন্ন স্থানে তার নির্বাচনী প্রচারণার ক্যাম্প স্থাপনে বাধা দেওয়া হচ্ছে। 

বিডি প্রতিদিন/আল আমীন

 



এই পাতার আরো খবর