ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

আজকের পত্রিকা

ত্রিশাল পৌর নির্বাচন; আওয়ামী লীগের পাঁচ নেতা বহিস্কার
ময়মনসিংহ প্রতিনিধি:

ত্রিশাল পৌরসভা নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর নির্বাচনী প্রচারনায় অংশগ্রহণ না করা ও দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগে পাঁচ আওয়ামী লীগ নেতাকে বহিস্কার করা হয়েছে। নৌকার প্রার্থী নবী নেওয়াজ সরকারের বিরোধিতা করায় এ বহিস্কার করা হয়েছে বলে জানান জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল। শুক্রবার রাতে বহিষ্কারাদেশ দেয়া হলেও শনিবার রাতে গণমাধ্যম কর্মীরা চিঠি পান। 

পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মতিউর রহমান চানু রয়েছেন। উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বিদ্রোহী প্রার্থী এবিএম আনিছুজ্জামান আনিছও রয়েছেন বহিষ্কারের তালিকায়। অন্যরা হলেন- এক নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান বিএসসি, দুই নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক, তিন নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হেলাল উদ্দিন। তাদের স্থায়ী পদ ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ থেকে বহিস্কার করা হয়।

জানতে চাইলে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, বহিস্কৃত নেতারা কেন্দ্রীয় কঠোর নির্শেনারও পর দলীয় শৃংখলা ভঙ্গ করে বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করছিল। বারবার মৌখিক সতর্ক করার পরও তারা সংশোধন না হওয়ায় ত্রিশাল পৌর আওয়ামী লীগের সুপারিশক্রমে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও ময়মনসিংহ বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা শফিউল আলম নাদেলের সাথে পরামর্শে পদ এবং দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল



এই পাতার আরো খবর